AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কাউখালীতে ক্যান্সার রোধে সেমিনার অনুষ্ঠিত


Ekushey Sangbad
সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর
০৬:৩৬ পিএম, ২২ অক্টোবর, ২০২৪
কাউখালীতে ক্যান্সার রোধে সেমিনার অনুষ্ঠিত

পিরোজপুরের কাউখালীতে ধর্মীয় ও সামাজিক নেতৃবৃন্দের সাথে জরায়ু ক্যান্সার প্রতিরোধী এইচপিভি টিকা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সুজন সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক মোঃ শহিদুজ্জামান, স্বাস্থ্য সহকারী মোঃ রফিকুল ইসলাম, উপজেলা ইসলামিক ফাউন্ডেশন এর ফিল্ড সুপারভাইজার মোঃ মশিউর রহমান, উপজেলা ইমাম ও মুয়াজ্জিন সমিতির সভাপতি হাফেজ মাওলানা মোঃ এবাদত হোসেন, প্রেস ক্লাবের সভাপতি রিয়াদ মাহমুদ সিকদার প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চালনের দায়িত্ব পালন করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলিসট  এ বি এম আনিসুল হক। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সুজন সাহা বলেন, আগামী ২৪ অক্টোবর থেকে উপজেলার শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের পঞ্চম শ্রেণি থেকে নবম শ্রেণীর ১০ থেকে ১৪ বছর বয়সী ছাত্রীদের জরায়মুখ ক্যান্সার প্রতিরোধী এইচপিভি টিকা দেয়া হবে। ১ ডোজ টিকা কিশোরী অবস্থায় নিলে তা জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে সবচেয়ে বেশি কার্যকরী।

এই টিকা ভবিষ্যতে বৈবাহিক জীবনে পদার্পণ করার আগেই শরীরে এইচপিভি ভাইরাসের বিরুদ্ধে রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি করে থাকে।

 

একুশে সংবাদ/এনএস
 

Link copied!