AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুলাউড়ায় সাবেক এমপি, শিক্ষানুরাগী এএনএম ইউসুফের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৫৪ পিএম, ২২ অক্টোবর, ২০২৪
কুলাউড়ায় সাবেক এমপি, শিক্ষানুরাগী এএনএম ইউসুফের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন

বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে অদ্য ২২ অক্টোবর মঙ্গলবার কুলাউড়ায় উক্ত দিবসটি পালিত হয়। ইউসুফ ফাউন্ডেশন ও তাঁর প্রতিষ্ঠিত ইউসুফ গণী আদর্শ কলেজ কতৃপক্ষের যৌথ উদ্যোগ কোরানখানি, ইউসুফ গণী জুনিয়র স্কুল ও শিশু সদন প্রাঙ্গনের মাজারে পুষ্পস্তবক অর্পণ, কলেজ মিলনায়তনে স্মরণসভা ও দোয়া মাহফিল, ছাত্র-ছাত্রীদের মধ্যে উপস্থিত বক্তৃতা প্রতিযোগীতা, দুপুরে শিরণী বিতরণ এবং বিকেলে ডাঃ মোঃ বোরহানউদ্দিনের নেতৃত্বে স্কুল প্রাঙ্গণে ফ্রি চক্ষু চিকিৎসা ও নর্থ ইস্ট মেডিকেল কলেজের রেজিস্টার ডাঃ মোঃ জবাউল ইসলাম ও প্রবীণ চিকিৎসক ডাঃ কেরামত আলী ও কামাল হোসেনের নেতৃত্বে রোগীদের ফ্রি মেডিকেল সেবা প্রদান করে মরহুমের কর্মের প্রতি শ্রদ্ধা জানানো হয়।


স্মরণসভায় বক্তাগণ মরহুমকে শিক্ষা ও সমাজসেবায় কিংবদন্তিতূল্য আখ্যায়িত করে বলেন, তাঁর প্রতিষ্ঠিত উল্লেখিত প্রতিষ্ঠান ছাড়াও তিনি কুলাউড়া ডিগ্রী কলেজ, লংলা আধুনিক কলেজ, সাগরনাল-ফুলতলা শাহ নিমাত্রা কলেজ, সিংগুর- শাহজালাল হাই স্কুলদ্বয়, সাগরনাল কলাবাড়ী -রসুলপুর (ঢুলিপাড়া) জামে মসজিদদ্বয়, ঢাকায় মেট্রোপলিটান আইনজীবী সমিতি সহ অসংখ্য শিক্ষা-ধর্মীয় ও সেবামূলক প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে চিরঞ্জীব হয়ে আছেন।


কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ এন এম আলমের সভাপতিত্বে স্মরণসভায় উপস্থিত ছিলেন জেলা বিএনপির ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সহ-সভাপতি, কুলাউড়ার গণমানুষের নেতা এড. আবেদ রাজা। আলোচনায় অংশগ্রহণ করেন কুলাউড়া উপজেলা বিএনপির সভাপতি জয়নাল আবেদীন বাচ্চু, লংলা আধুনিক কলেজের অধ্যক্ষ আতাউর রহমান, কুলাউড়া কলেজের সাবেক প্রিন্সিপাল একেএম শাহজালাল, প্রভাষক সাবিনা ইয়াসমিন, বিএনপি নেতা বদরুল হোসেন খান, ইউপি সদস্য ছয়ফুল আহমদ, কবির মিয়া প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন যথাক্রমে কলেজের সাবেক প্রিন্সিপাল শাহ আলম সরকার, মরহুমের নাতি এডভোকেট আসিফ আদনান ও ব্যরিস্টার জাবেদ পুলক।


সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মরহুমের জ্যেষ্ঠ পুত্র সাবেক চেয়ারম্যান এড. খালেদ লাকী। ইউসুফ ফাউন্ডেশনের চেয়ারপার্সন মরহুমের সহধর্মিনী আলহাজ্ব লুৎফুন্নাহার ইউসুফের পক্ষে পুত্র বিএনপি নেতা এড. আবেদ রাজা, ব্যবসায়ী মুসা খাজা, যুক্তরাজ্য কমিউনিটি সংগঠক এড. এএনএম ইসা সুজা, যুক্তরাষ্ট্রের কমিউনিটি সংগঠক এড. আজম দারা, কন্যা লতিফা বানু কর্মসূচী সফল করায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!