AB Bank
ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চার বিএনপি নেতা চাঁদাবাজি মামলায় সেনাবাহিনী হাতে গ্রেপ্তার


চার বিএনপি নেতা চাঁদাবাজি মামলায় সেনাবাহিনী হাতে গ্রেপ্তার

বরিশালের গৌরনদী পৌর বিএনপির আহবায়ক ও সাবেক পৌর কাউন্সিলর মোঃ জাকির হোসেনসহ চার বিএনপি নেতার বিরুদ্ধে চাঁদা দাবীর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সর্ববৃহৎ ব্যবসায়ী বন্দর টরকী বন্দরের ব্যবসায়ী একেএম জামিল সিকদার ওরফে মিঠু সিকদার (৪৫) বাদি হয়ে পৌর বিএনপি নেতসহ চার জনকে আসামি করে মঙ্গলবার রাতে গৌরনদী মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

মঙ্গরবার রাতে সেনাবাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে উপজেলার টরকি বন্দর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে গৌরনদী মডেল থানার পুলিশের কাছে সোপর্দ করেন। পুলিশ আসাসিকে বুধবার গ্রেপ্তার দেখিয়ে বরিশাল আদালতে প্রেরন করেছে। 

চাঁদাবাজির মামলার গ্রেপ্তারকৃত আসামিরা হলেন, নাজমুল হাসান মিঠু খান (৪৪), গৌরনদী পৌর বিএনপির আহবায়ক ও সাবেক পৌর কাউন্সিলর মোঃ জাকির হোসেন (৫৬), পৌর বিএনপির আহবায়ক কমিটির সদস্য মোঃ ফরহাদ শরীফ (৪৪) ও সদস্য এস, এম, সজীব শরীফ (৩৮)। 

মামলার বাদি  একেএম জামিল সিকদার ওরফে মিঠু সিকদার এজাহারে বলেন, ১নং আসামি নাজমুল হাসান মিঠু খান (৪৬) গত ১৮ অক্টোবর বিকেলে আমাকে ফোন করে বলে তুই আর্মি ক্যাম্পে আয়, তুই আওয়ামীলীগ আমলে আমাকে অনেক জালাইছিস। টরকীতে ব্যবসা করতে হলে দুই লক্ষ টাকা চাঁদা দিতে হবে। নতুবা টরকী বন্দরে তুই ব্যবসা করতে পারবি না। এই কথা শুনে আমি অসুস্থ্য হয়ে পড়লে আমার বোন তহমিনা আক্তার বিষয়টি গৌরনদী সেনা ক্যাম্পে গিয়ে  জানান। 

ঘটনার পর গত ২২ অক্টোবর রাত সাড়ে ৯টার দিকে আসামি গৌরনদী পৌর বিএনপির আহবায়ক ও সাবেক পৌর কাউন্সিলর মোঃ জাকির হোসেন, তার একান্ত সহযোগী পৌর বিএনপির আহবায়ক কমিটির সদস্য ফরহাদ শরীফ,  আসামি মিঠু খানও  তার খালাতো ভাই সজীব টরকী বন্দরস্থ স্কুলের পিছনে আমার বাসায় গিয়ে পুনরায় দাবিকৃত দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। আমি টাকা দিতে অস্বীকার করায় সন্ত্রাসীরা আমাকে মারধর করে। আমি ডাক চিৎকার শুরু করলে আশ পাশের লোকজন আগাইয়া আসিলে সন্ত্রাসীরা আমাকে হত্যার হুমকি দিয়ে চলে যায়। এ সময় তারা জানান আবারও টাকা নিতে আসবে। অভিযোগের ব্যাপারে জানতে  গৌরনদী পৌর বিএনপির আহবায়ক ও সাবেক পৌর কাউন্সিলর মোঃ জাকির হোসেনের কাছে ফোন দিলে তিনি ফোন রিসিপ করেননি। অভিযোগ সম্পর্কে জানতে অন্যান্য আসামিদের ফোন করলে তা বন্ধ পাওয়া যায়। 

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ইউনুস মিয়া বলেন, টরকী বন্দরের ব্যবসায়ী একেএম জামিল সিকদার ওরফে মিঠু সিকদার বাদি হয়ে বিএনপি নেতা জাকির হোসেনসহ চার বিএনপি নেতাকে আসামি করে মঙ্গলবার রাতে গৌরনদী মডেল থানায় চাঁদা দাবির অভিযোগে মামলা দায়ের করেন। মঙ্গরবার রাতে সেনাবাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে উপজেলার টরকি বন্দর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে আমাদের কাছে সোপর্দ করেন। পুলিশ মামলার এজাহার নামীয় চার আসাসিকে বুধবার সকালে গ্রেপ্তার দেখিয়ে বরিশাল আদালতে প্রেরন করেছে। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!