AB Bank
ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঠাকুরগাঁও-২ আসনের সাবেক এমপি দবিরুলের রিমান্ড-জামিন নামঞ্জুর


ঠাকুরগাঁও-২ আসনের সাবেক এমপি দবিরুলের রিমান্ড-জামিন নামঞ্জুর

চাঁদাবাজি, ভুমিদখল, হত্যা চেস্টা মামলার আসামী ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সাত বারের এমপি দবিরুল ইসলামের জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছেন আদালতের বিচারক।বুধবার (২৩ অক্টোবর) সকালে জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালতে তোলা হলে এ রায় দেন বিচারক রাজীব কুমার রায়।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, ঠাকুরগাঁও-২ আসনের বালিয়াডাঙ্গী উপজেলায় বেশ কয়েকজনের কাছে প্রায় ৭১ একর জমি ক্রয় করে হাবিবুল ইসলাম বাবলু নামে এক ব্যবসায়ী। পরে ওই জমিতে পতিষ্ঠানের কাজ করতে গেলে সাবেক এমপির নেতৃত্বে তার লোকজন বাঁধা দেয়। এক পর্যায়ে ৫০ একরের বেশি জমি দখল করে নেয় আসামিরা। পরবর্তিতে জমি উদ্ধারে ১০ কোটি টাকা চাঁদা দাবি করা হয় ওই ব্যবসায়ীর কাছে। টাকা না দিলে প্রাণ নাশের হুমকিও দেয় সাবেক এমপি দবিরুলসহ তার লোকজন।

এ অবস্থায় উপায় না পেয়ে সাবেক এমপি দবিরুল ইসলাম, তার ছেলে সাবেক এমপি মাজহারুল ইসলাম সুজনসহ ২৮ জনের নাম উল্লেখ্যসহ আরে ২০ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন হাবিবুল ইসলাম বাবলু। পরে আদালতের নির্দেশে বালিয়াডাঙ্গী থানায় গত ১১ সেপ্টেম্বর মামলাটি রুজু করা হয়।

এ মামলায় বুধবার সকালে জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালতে তোলা হলে রিমান্ড ও জামিন বাতিল করে জেল গেটে জিঙ্গাসাবাদের নির্দেশ দেন বিচারক।

মামলার বাদি হাবিবুল ইসলাম বাবলু জানান, রিমান্ড নিলেই সব স্বীকার করতেন। যেহেতু রিমান্ড মঞজুর হয়নি। তাই ন্যায় বিচারের জন্য প্রয়োজনে উচ্চ আদালতে যাওয়া হবে।

এসময় আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট জয়নাল আবেদিন জানান, হত্যা মামলার আসামি হিসেবে ঠাকুরগাঁও-২ আসনের সাবেক এমপি দবিরুল ইসলামকে তোলা হয় আদালতে। আজ রিমান্ডের শুনানি ছিল। রিমান্ড ও জামিন না মঞ্জুর করে কারাগারের প্রেরণের নির্দেশ দেন

গত ২ অক্টোবর দিবাগত রাত ২টা ৩০ মিনিটে ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানা আওয়ামী লীগ নেতা আলমগীর হোসেনের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরদিন বৃহস্পতিবার তাকে বিজ্ঞ আদালতের বিচারিক রহিমা খাতুনের মুখোমুখি করা হলে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মাধ্যমে রাজনীতিতে যুক্ত হন দবিরুল ইসলাম। তিনি ১৯৮৬ ও ১৯৯১ সালের সংসদ নির্বাচনে দলটির প্রার্থী হিসেবে ঠাকুরগাঁও-২ আসন থেকে এমপি নির্বাচিত হন। সিপিবি থেকে আওয়ামী লীগে যোগ দিয়ে ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে একই আসনে লড়ে জয়ী হন তিনি।

একুশে সংবাদ/ এস কে

Link copied!