AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নান্দাইলে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে কর্মশালা


নান্দাইলে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে  কর্মশালা

ময়মনসিংহের নান্দাইলে প্রাথমিক, মাধ্যমিক, মাদ্রাসার প্রধান শিক্ষক ও ইমামদের নিয়ে জরায়ুমুখে ক্যান্সার  প্রতিরোধে এইচপিভি টকা বিষয়ক  ক্যাম্পেইন ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার( ২৩ অক্টোবর) দুপুর ১২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। দুইদিনব্যাপী এ কর্মশালায় ১শত শিক্ষক ও ৩০ জন ইমাম অংশগ্রহণ করেন।

এ কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা.দিবাকর ভাট,  উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম ভুঁইয়া,প্রাথমিক শিক্ষা অফিসার ফজিলাতুন নেসা,এমটি (ইপিআই) আসাদুজ্জামান।

বক্তারা বলেন এ উপজেলায়১০- ১৪ বছর বয়সের অর্থাৎ ৫ম শ্রেনী থেকে নবম শ্রেনীতে অধ্যয়নরত শিক্ষার্থীদের এই টিকা দেয়া হবে। এ টিকা নেয়ার জন্য প্রত্যেকেকে জন্ম নিবন্ধনের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে।

জরায়ুর মুখে ক্যান্সার নির্মূলের লক্ষ্যে সরকার সারাদেশে ৫ম থেকে ৯ম শ্রেণির ছাত্রী এবং শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত নয় এমন ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীদের এক ডোজ এইচপিভি টিকা দেওয়া হবে। কিশোরী বয়সে এইচপিভি (হিউম্যান প্যাপিলোমা ভাইরাস) টিকা নিলে নারীদের জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধ করা যায়।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!