AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রধান শিক্ষকের অনিয়ম-দূর্নীতি ও সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ মানববন্ধন


প্রধান শিক্ষকের অনিয়ম-দূর্নীতি ও সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ মানববন্ধন

ময়মনসিংহের নান্দাইলে ১২২নং বীরঘোষপালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা.রহিমা বেগমের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অনিয়ম-দূর্নীতি ও সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে অভিভাবক ও এলাকাবাসী।

বুধবার (২৩ অক্টোবর)সকাল ১০ টায় বিদ্যালয়ের সামনে প্রধান শিক্ষককে দ্রুত অন্যত্র বদলীর দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিদ্যালয়ের জমিদাতা সদস্য নূর মোহাম্মদ ভ‚ট্টো, সাইফুল ইসলাম, সনজু মিয়া, আজহারুল ইসলাম ও অভিভাবক সদস্য রুকন উদ্দিন মাহমুদ, শাহজাহান ভূইয়া প্রমুখ।

বক্তারা বলেন,২০১৮ সনে প্রধান শিক্ষক বিদ্যালয়ে যোগদানের পর থেকে শিক্ষার মানের চরম অবনতি হয়েছে।শিক্ষার্থীর সংখ্যা ৪শ থেকে কমে একশত ৫০ এ নেমেছে। এছাড়া অভিযুক্ত প্রধান শিক্ষকের স্বেচ্ছাচারিতার কারনে বিদ্যালয়টিতে সকারের উন্নয়ন কর্মকান্ড কাগজে-পত্রে থাকলেও বাস্তবে এর কোন উন্নয়ন দৃশ্যমান নেই।

প্রতি বছরে সরকারি প্রদত্ত বরাদ্দের টাকা দিয়ে কাজ না করায় স্কুল ভবনের দরজা-জানালা ভাঙ্গা ও চুনকামের অভাবে ভবনটি নষ্ট হওয়ার উপক্রম হয়ে পড়েছে। প্রধান শিক্ষক বিভিন্ন অজুহাতে নিয়মিত স্কুলে আসেন না। বিদ্যালয়ের পুরাতন বই বিক্রি সহ বিদ্যালয়ের ল্যাপটপ, প্রিন্টার ইত্যাদি নিজ বাসায় নিয়ে ব্যক্তিগত কাজে ব্যবহার করছেন।

শিক্ষার্থী ও প্রাতিষ্ঠানিক উন্নয়নের স্বার্থে অভিযুক্ত প্রধান শিক্ষক’কে অন্যত্র বদলীর জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানিয়েছেন শিক্ষার্থীর অভিভাবক ও এলাকাবাসী।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!