AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মাগুরার শ্রীপুরে জাতীয় এইচপিভি টিকাদান ক্যাম্পেইন কর্মসুচির উদ্বোধন


Ekushey Sangbad
আশরাফ হোসেন পল্টু, শ্রীপুর, মাগুরা
০৬:৫৬ পিএম, ২৪ অক্টোবর, ২০২৪
মাগুরার শ্রীপুরে জাতীয় এইচপিভি টিকাদান ক্যাম্পেইন কর্মসুচির উদ্বোধন

মাগুরার শ্রীপুর উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে বৃহস্পতিবার সকালে শ্রীপুর সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয় হল রুমে জাতীয় এইচপিভি টিকাদান ক্যাম্পেইন কর্মসূচি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আশরাফুজ্জামান লিটন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার রাখী ব্যানাজী।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গুঞ্জন বিশ্বাস, উপজেলা শিক্ষা অফিসার আব্দুর রশীদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাইদুর রহমান,ইউআরসি ইন্সট্রাক্টর সাবিনা শারমিন, শ্রীপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হাশেম আলী মন্ডল, স্যানিটারী ইন্সপেক্টর অচিন্ত কুমার সাহা, এইচ,এ সঞ্চিতা চক্রবর্তী, ই.পি.আই মেডিক্যাল টেকনিশিয়ান তুষার কুমার ঢালী, পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ শফিউদ্দিন মোল্লা প্রমুখ।

স্বাস্থ্য বিভাগ সূত্রে এসময় জানা যায়, ৫ম থেকে ৯ম শ্রেণিতে অধ্যয়নরত ছাত্রী এবং ১০ থেকে ১৪ বছর বয়সী শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত ৮’হাজার ৭’শত ৬২ জন কিশোরীকে জরায়ু মুখের ক্যান্সার রোধে এইচপিভি টিকা দেওয়া হবে।  বাংলাদেশে নারীদের ক্যান্সারজনিত মৃত্যুর মধ্যে জরায়ু ক্যান্সার দ্বিতীয়। দেশে প্রতি একলাখ নারীর মধ্যে ১১ জন জরায়ু মুখ ক্যান্সারে আক্রান্ত হন এবং প্রতি বছর প্রায় ৪’হাজার ৯’শত ৭১ জন  নারী মৃত্যুবরণ করেন। শ্রীপুর উপজেলা স্বাস্থ্য  বিভাগের দক্ষ কর্মীদের দ্বারা ২৪ অক্টোবর থেকে এইচপিভি টিকাদান কার্যক্রম শুরু হয়ে ১৮ দিনব্যাপী এ কার্যক্রম চলবে। প্রথম ১০ দিন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়া হবে এবং বাকি ৮ দিন শিক্ষাপ্রতিষ্ঠান বহির্ভূত বাদ পড়া কিশোরীদের এ টিকা দেয়া হবে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!