AB Bank
ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পবিপ্রবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের  নতুন শাখা প্রধান ইমাদুল হক প্রিন্স


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:১৪ পিএম, ২৪ অক্টোবর, ২০২৪
পবিপ্রবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের  নতুন শাখা প্রধান ইমাদুল হক প্রিন্স

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) জনসংযোগ ও প্রকাশনা বিভাগ এর নতুন শাখা প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন পবিপ্রবি ইনোভেশন ডেসিমিনেশন সেন্টার এর ডেপুটি রেজিস্ট্রার মুহাম্মদ ইমাদুল হক প্রিন্স । 

২৩ অক্টোবর (বুধবার) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. এস এম. হেমায়েত জাহান স্বাক্ষরিত পবিপ্রবি/প্রশা-১৫৮/ব-৪২ (অংশ)/১৭/২৩০২ মর্মে এক অফিস আদেশের মাধ্যমে ডেপুটি রেজিস্ট্রার মোঃ এমরান হোসেন এর স্থলে ডেপুটি রেজিস্ট্রার মুহাম্মদ ইমাদুল হক প্রিন্সকে জনসংযোগ ও প্রকাশনা বিভাগের শাখা প্রধান হিসেবে নিযুক্ত করা হয়। অফিস আদেশ জারি হওয়ার পর আজ ২৪ অক্টোবর উক্ত শাখায় যোগদান করেন ডেপুটি রেজিস্ট্রার মুহাম্মদ ইমাদুল হক প্রিন্স।

মুহাম্মদ ইমাদুল হক প্রিন্স ১৯৯৯ সালে এসএসসি এবং ২০০১ সালে এইচএসসি প্রথম বিভাগে উত্তির্ন হয়ে কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগ থেকে ২০০৮ সালে ২য় শ্রেণিতে অনার্স ও ২০০৯ সালে প্রথম শ্রেণিতে মাস্টার্স সম্পন্ন করেন।  

ইমাদুল হক প্রিন্স ২০১১ সালের ১৪ এপ্রিল জনসংযোগ ও প্রকাশনা বিভাগে সেকশন অফিসার (গ্রেড-০৯) পদে যোগদান করে ২০১২ সালের ডিসেম্বর পর্যন্ত উক্ত শাখায় দায়িত্ব পালন করেন। ২০১২ সালের ডিসেম্বরে বদলি হয়ে সেকশন অফিসার ছাত্র বিষয়ক উপদেষ্টার কার্যালয়ে যোগদান করে ২০১৪ সালের ৭ জুলাই পর্যন্ত উক্ত শাখায় দায়িত্ব পালন করেন।

 পরবর্তীতে তিনি ২০১৬ সালে সহকারী রেজিস্ট্রার হিসেবে পুনরায় জনসংযোগ ও প্রকাশনা বিভাগে যোগদান করেন এবং ২০১৯ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত উক্ত বিভাগের শাখা প্রধান এর দায়িত্ব পালন করেন। ২০২০ সালের অক্টোবরে ডেপুটি রেজিস্ট্রার হিসেবে পবিপ্রবি ইনোভেশন ডেসিমিনেশন সেন্টার এ যোগদান করে অদ্যবধি ডেপুটি রেজিস্ট্রার (সিনিয়র স্কেল) হিসেবে দায়িত্ব পালন করছিলেন। 

ইমাদুল হক প্রিন্স ছাত্র জিবনে কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়ের প্রেস ক্লাবের বিভিন্নপদসহ দৈনিক সমকাল, সংবাদ, ভোরের কাগজ, জনকণ্ঠ, সংবাদ সংস্থা ইউএনবি, এনএনবিসহ অসংখ্য পত্রিকা ও ম্যাগাজিন এর ইবি প্রতিনিধি ও সংবাদদাতা হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বেশ কিছুদিন দৈনিক কালের কন্ঠ ও দৈনিক সমকাল পত্রিকায় ডেস্কে এপ্রেন্টিস সাব এডিটর এর কাজ করেন।

দায়িত্ব গ্রহণ করে মুহাম্মদ ইমাদুল হক প্রিন্স বলেন, জনসংযোগ ও প্রকাশনা বিভাগ বিশ্ববিদ্যালয়ের উজ্জ্বল ভাবমূর্তি গড়ে তোলার লক্ষ্যে মুখপাত্র হিসেবে কাজ করে। দেশ ও বিশ্ববাসীর সামনে বিশ্ববিদ্যালয় কে উপস্থাপন করার গুরুদায়িত্বের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রকাশনার দায়িত্ব এই শাখার উপর। জনসংযোগ শাখার মাধ্যমে পবিপ্রবি কে ইতিবাচক ও সুন্দরভাবে উপস্থাপন করাই আমার মূল লক্ষ্য থাকবে। 

তিনি আরও বলেন, “বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে যে উৎকর্ষ সাধন হয়েছে তার পরিচিত করার এই গুরুদায়িত্ব আমাদের সবারই। সেই জায়গায় সবাইকে সম্পৃক্ত করে কাজগুলো করে যেতে চাই। এ সফলতার নিয়ামক শক্তি হলো বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সম্মানিত সাংবাদিকবৃন্দ, বিশেষ করে পবিপ্রবি সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ। পরিশেষে, আমার উপর আস্থা রেখে এই গুরুদায়িত্ব অর্পণের জন্য আমি পবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম স্যার এবং রেজিস্ট্রার প্রফেসর ড. এসএম হেমায়েত জাহান স্যার এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং সকলের নিকট দোয়া কামনা করছি।”

একুশে সংবাদ/ এস কে

Link copied!