AB Bank
ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গৌরীপুরে অবৈধ ৩৭ বস্তা ভারতীয় চিনি উদ্ধার করল সেনাবাহিনী


Ekushey Sangbad
মো. হুমায়ুন কবির, গৌরীপুর, ময়মনসিংহ
০৯:৩৫ পিএম, ২৪ অক্টোবর, ২০২৪
গৌরীপুরে অবৈধ ৩৭ বস্তা ভারতীয় চিনি উদ্ধার করল সেনাবাহিনী

ময়মনসিংহের গৌরীপুর শ্যামগঞ্জ বাজার থেকে অবৈধভাবে আনা ১ হাজার ৮৫০ কেজি (৩৭ বস্তা) ভারতীয় চিনি জব্দ করা হয়েছে। ২৩ অক্টোবর বুধবার সন্ধ্যায় নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কের পাশে শ্যামগঞ্জ বাজারে বাবুল ব্রাদার্স অ্যান্ড স্টোরে অভিযান চালিয়ে এসব চিনি জব্দ করা হয়।

এদিকে,বুধবার বিকেলে ভারতীয় চিনি বিক্রি নিয়ে নওপাই ও বেলতলী গ্রামে দুই পক্ষের সংঘর্ষ হয়। এতে ১৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আহতদের মধ্যে হাফেজ জিয়াউর রহমান ডিগ্রি কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী রিয়াদ (১৯), অটোরিকশাচালক রহমাতুল্লাহ (৩৫) ও পথচারী রুবেলের (২৭) অবস্থা আশঙ্কাজনক। তাঁদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, ভারতীয় অবৈধ চিনি বিক্রি নিয়ে নওপাই গ্রামের শামীম ও বেলতলী গ্রামের ফয়সালের লোকজনের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এ ঘটনার জেরে গতকাল দুপুরে প্রথমে বেলতলী গ্রামের রহিমকে ধরে নিয়ে যান শামীম গ্রুপের লোকজন। পরবর্তী সময় নওপাই গ্রামের বিল্লালকে শ্যামগঞ্জ পশ্চিম বাজার থেকে ধরে নিয়ে যান বেলতলী গ্রামের ফয়সালের লোকজন। বিকেলে উভয়কে ছেড়ে দিলেও ঘটনার রেশ থেকে যায়। একপর্যায়ে ফয়সালের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায় শামীম গ্রুপের ওপর।

শামীম জানান, শ্যামগঞ্জ বাজার ব্যবসায়ী বিকাশ সরকার কাশিগঞ্জ বাজারের এক ব্যবসায়ীর কাছে ৫০ কেজির ১৪ বস্তা ভারতীয় চিনি বিক্রি করেন। ওই চিনি অটোরিকশায় কাশিগঞ্জ যাওয়ার পথে বেলতলী গ্রামের ফয়সালের লোকজন তা লুট করে নিয়ে যান। পূর্বপরিচয় সূত্রে বিকাশ সরকার বিষয়টি তাঁকে অবহিত করেন এবং চিনি উদ্ধার করে দিতে অনুরোধ জানান। তাঁর লোকজনের সঙ্গে এ নিয়ে নানা দেনদরবার করেন, কিন্তু ফয়সাল তা ফেরত না দিয়ে উল্টো তাঁদের ওপর হামলা করেন।

চিনি লুটের ঘটনা অস্বীকার করে ফয়সাল বলেন, ‘বিষয়টি আমি শামীমের কাছেই প্রথম শুনেছি। উদ্ধারের ব্যাপারে সর্বাত্মক সহযোগিতার আশ্বাসও দিয়েছিলাম, কিন্তু পরে শুনলাম সে আমাকেই দোষারোপ করছে। রহিম নামে আমাদের একজন বয়োজ্যেষ্ঠ লোককে সে বাজার থেকে ধরে নিয়ে যায়, যার জবাবে আমরা বিল্লালকে এনেছিলাম।’

সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাকিল আহমেদ ও গৌরীপুর অস্থায়ী সেনা ক্যাম্পের মেজর ইশরাক।
একপর্যায়ে তাঁরা জানতে পারেন, শ্যামগঞ্জ বাজারে বাবুল সরকার নামের এক ব্যবসায়ীর গুদামে এসব অবৈধ চিনি আছে। এদিন সন্ধ্যায় নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কের পাশে শ্যামগঞ্জ বাজারে বাবুল ব্রাদার্স অ্যান্ড স্টোরে অভিযান চালান ইউএনও ও মেজর।

অভিযানে মাছের খাদ্যের বস্তায় ভরা অবস্থায় ভারতীয় চিনি পাওয়া যায়। সেখান থেকে উদ্ধার করা হয় ৩৭ বস্তায় ১ হাজার ৮৫০ কেজি ভারতীয় অবৈধ চিনি। এ সময় আটক করা হয় বাবুল সরকারের ভাই বিকাশ সরকারকে।

গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাকিল আহমেদ সাাংবাদিকদের বলেন, সুপরিকল্পিতভাবে মোড়ক পাল্টে ভারতীয় এসব অবৈধ চিনি দেশের বাজারে বিক্রি করা হচ্ছে। সেনাবাহিনীর অভিযানে ৩৭ বস্তায় ১ হাজার ৮৫০ কেজি ভারতীয় চিনি শ্যামগঞ্জ বাজারের বাবুল সরকারের দোকান থেকে জব্দ করা হয়েছে। এ সময় একজনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দোকানটি সিলগালা করে দেওয়া হয়েছে এবং তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাযহারুল আনোয়ার বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে কোনো পক্ষই বিকেল সাড়ে ৪টা পর্যন্ত থানায় লিখিত অভিযোগ দেয়নি।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!