AB Bank
ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সদরপুর মহিলা কলেজের সভাপতি হলেন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, ফরিদপুর
১২:০১ পিএম, ২৫ অক্টোবর, ২০২৪
সদরপুর মহিলা কলেজের সভাপতি হলেন

ফরিদপুরের সদরপুর মহিলা কলেজের নতুন সভাপতি হিসাবে দায়িত্ব পেয়েছেন কাজী বদরুত জামান। গত ২৩শে অক্টোবর২০২৪ ইং তারিখে কলেজ পরিচালনা কার্যক্রম সুষ্ঠুভাবে অব্যাহত রাখার স্বার্থে এডহক কমিটি অনুমোদন দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে সভাপতি হিসাবে কাজী বদরুত জামান, বিদ্যোৎসাহী সদস্য হিসাবে মোঃ আঃ কুদ্দুস মোল্ল্যা রয়েছেন। আরও ৩সদস্য সংযুক্ত করে মোট ৫সদস্য বিশিষ্ট এডহক কমিটি গঠন করার লক্ষ্যে চিঠি জারি করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

জানা যায়, কাজী বদরুত জামান, সদরপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হিসাবে আছেন। এছাড়াও উপজেলা বিএনপির আহব্বায়ক কমিটি অনুমোদন করা হলেও তিনি আহব্বায়ক হিসাবে দায়িত্বরত রয়েছে। এছাড়াও সদরপুরের ঐতিহ্যবাহী কাজী পরিবার পূর্ব থেকেই  শিক্ষা, সমাজ উন্নয়ন,পরোকারী ও ক্রীড়া বান্ধব হিসাবে সমাদূত। নতুন দায়িত্ব প্রসঙ্গে তিনি বলেন, আমাদের উপজেলার একমাত্র মহিলা কলেজ। বিভিন্ন সময় অনেকে এখানে দায়িত্ব পালন করেছেন। আমি সর্বদা চেষ্ঠা করবো একটা আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলতে। এলাকার দরিদ্র পরিবারের মেয়েরা এখানে সরকারের ও কলেজের সুবিধা নিয়ে যেনো ভালোভাবে পড়াশোনা করতে পারে তার ব্যবস্থা করা হবে। 

উল্লেখ্য, ১৯৮৭সালে সদরপুরে তৎকালিন বেগম কাজী জেবুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় (বর্তমানে যেটি সরকারি)। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেগম রোকেয়া পদকধারী রহিমা খাতুন, সহধর্মিনী সমাজসেবক ও সদরপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কাজী খলিলুর রহমান ও প্রভাষক মোঃ ইছহাক মিয়া কলেজটি প্রতিষ্ঠা করেন। সেই থেকে সদরপুরের মেয়েদের একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে রয়েছে।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মান্নান হাওলাদার জানান, আমরা জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পত্র পেয়েছি। কলেজের শিক্ষারমান আরও ভালো রাখতে কাজ করা হবে।


একুশে সংবাদ/ এস কে

Link copied!