AB Bank
ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

"খুলনায় বর্ণাঢ্য আয়োজনে ফুলকুঁড়ি আসরের সুবর্ণজয়ন্তী উদযাপিত"


খুলনা মহানগরীতে আয়োজন করা হলো জাতীয় শিশু-কিশোর সংগঠন ‘ফুলকুঁড়ি আসর’-এর সুবর্ণজয়ন্তী উৎসব। “পৃথিবীকে গড়তে হলে সবার আগে নিজকে গড়ো”—এই অনুপ্রেরণামূলক শ্লোগানকে সামনে রেখে ১৯৭৪ সালে প্রতিষ্ঠিত ফুলকুঁড়ি আসর অর্ধ-শতাব্দী পেরিয়ে উদযাপন করছে তাদের ৫০তম বছর। শুক্রবার, ২৫ অক্টোবর, সকাল ১০টায় খুলনা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজন করা হয় এই জমকালো অনুষ্ঠান।

সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ফুলকুঁড়ি আসর খুলনা মহানগরী শাখা শিশু-কিশোর, অভিভাবক ও শুভাকাঙ্ক্ষীদের নিয়ে একটি মিলনমেলার আয়োজন করে। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন খুলনা মহানগরীর সাবেক সহকারী পরিচালক মেহেদী হাসান হেলাল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. তবিবুর রহমান। উদ্বোধনী বক্তব্য প্রদান করেন খুলনা মহানগরীর পরিচালক ইমরান হোসেন। এছাড়াও উপদেষ্টা প্রফেসর ড. মো. শাহ্ আলমের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ফুলকুঁড়ি আসরের প্রধান পরিচালক ও বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের কাউন্সিলর সাইফুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মো. হায়দার আলী বিশ্বাস, এডভোকেট শেখ অলিউল ইসলাম, এবং কোষাধ্যক্ষ ডা. এহসানুল কবীর। খুলনা বিভাগের প্রায় পাঁচশো শিশুকিশোর, অভিভাবক ও সংগঠনের শুভাকাঙ্ক্ষীরা এই উৎসবে অংশগ্রহণ করেন।

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে খুলনা মহানগরী ফুলকুঁড়ি আসরের আয়োজনে ছিল মাইন্ড ম্যারাথন, বৃক্ষরোপণ প্রতিযোগিতা, আন্তঃস্কুল বিতর্ক উৎসব, ফুলকুঁড়ি প্রিমিয়ার লীগ সহ মোট ছয়টি প্রতিযোগিতা। এতে ৩৩৩টি পুরস্কার প্রদান করা হয়। গান, কবিতা, আবৃত্তি, থিম সং, নাটিকা ইত্যাদি সাংস্কৃতিক আয়োজন অনুষ্ঠানে প্রাণবন্ত আমেজ এনে দেয়। 

উৎসবে অতিথিরা ফুলকুঁড়ি আসরের ৫০ বছরের ঐতিহ্যকে সম্মান জানিয়ে শিশু-কিশোরদের চরিত্র গঠন ও নৈতিকতার উন্মেষে তাদের অবদানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। তারা ফুলকুঁড়ি আসরের সফলতার ধারা অব্যাহত রেখে আরও অনেকদূর এগিয়ে যাওয়ার জন্য প্রার্থনা করেন। 

উল্লেখ্য, ১৯৭৪ সালের ২৮ সেপ্টেম্বর প্রতিষ্ঠিত ফুলকুঁড়ি আসর সারাদেশে নিবন্ধনভুক্ত একটি জাতীয় শিশুকিশোর সংগঠন হিসেবে কাজ করে যাচ্ছে, যার নিবন্ধন নং ঢ-০৪৫৯। শিশু-কিশোরদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে তারা শিক্ষা, সাংস্কৃতিক ও সামাজিক উন্নয়নে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে চলেছে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!