AB Bank
ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ধনবাড়ীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সাজিদের নামে রাস্তার নামকরণ


Ekushey Sangbad
জহিরুল ইসলাম মিলন, ধনবাড়ী, টাঙ্গাইল
১০:৫১ পিএম, ২৫ অক্টোবর, ২০২৪
ধনবাড়ীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সাজিদের  নামে রাস্তার নামকরণ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শাহাদাতবরণকারী একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শহিদ ইকরামুল হক সাজিদ এর স্মৃতিকে অমর করে রাখতে তার নামে নল্লা বাজার থেকে কদমতলী রাস্তার নাম করন করা হয়।

শুক্রবার (২৫ অক্টোবর) ২০২৪,বিকেল ৫ টায় ফলক উন্মোচনের আয়োজন করা হয়।

ফলক উন্মোচন সভায় উপস্থিত ছিলেন, টাংগাইল জেলার জেলা প্রশাসক, শরিফা হক, ধনবাড়ী উপজেলার নির্বাহী অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান, ধনবাড়ী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফারাহ ফাতিহা তাকমিলা আরো উপস্থিত ছিলেন, শাহাদাতবরণকারী শহিদ সাজিদ এর পিতাঃ মোঃ জিয়াউল হক, ভাইঃ সাইদুল ইসলাম আপন ও বোন ফারজানা হক এবং  বিএনপি, জামাতের নেতাকর্মী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

গত ১৪ আগস্ট দুপুর ২টা ১৫ মিনিটের দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)র‍‍` ২০১৮-১০১৯ শিক্ষাবর্ষের একাউন্টিং ও ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী ইকরামুল হক সাজিদ মারা যান।  পরে তার গ্রামে বাড়ি টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার  বীরতারা ইউনিয়নের বিল কুকরি গ্রামে সর্বশেষ জানাযা অনুষ্ঠিত হয় এবং দাফন কার্য সম্পন্ন করা হয়।

এর আগে সাজিদ গত ৪ আগস্ট মিরপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে মারাত্মকভাবে আহত হয়ে রাজধানীর সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

তার এই আত্নত্যাগ কে স্মরণীয় করে রাখতে তার নামে সড়ক এর নামকরণের সিদ্ধান্ত নেয় ধনবাড়ী উপজেলার সাধারণ শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা বলেন, সাজিদ ভাই এই এই রাস্তা দিয়েই বারিতে যেতো। তিনি এই আন্দোলনে শহীদ হয়েছেন। আমরা আমার ভাইয়ের এই আত্নত্যাগ কখনোই ভুলে যেতে পারি না। তাই আমরা তার নামানুসারে এই রাস্তার নামকরণের সিদ্ধান্ত নিয়ে ধনবাড়ী উপজেলা ও জেলা প্রশাসনের কাছে আবেদন করেছিলাম এবং প্রশাসন এ ব্যাপারে আমাদের সাথে একমত পোষণ করে আজ সেটাকে বাস্তবায়ন করেছেন।

টাংগাইল জেলার জেলা প্রশাসক শরিফা হক বলেন, আজ শহীদ সাজিদ আমাদের মাঝে নেই কিন্তু তার স্মৃতি আমাদের মাঝে আছে। আমি শহীদ ইকরামুল হক সাজিদ এর আত্মার মাগফিরাত কামনা করছি এবং তার শোকাবহ পরিবারকে ধৈর্য ধারণ করার তৌফিক দেয় তার দোয়া করছি। সেই সাথে আমি এইটাও বলতে চাই ,যেকোনো সময়ে আপনাদের যেকোনো প্রয়োজন হলে আমাদের স্মরণ করবেন আমরা সাধ্যমতো চেষ্টা করব আপনাদের পাশে থাকার।

ধনবাড়ী উপজেলার নির্বাহী অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, সাজিদ ধনবাড়ী উপজেলার গর্ব। আমরা কেউই এইভাবে তাকে হারিয়ে গর্বিত হতে চাইনি। সাজিদ আমাদেরই সন্তান। সে যেনো এই জীবন সহ পরবর্তী জীবনেও সফলতা পায় তার জন্য দোয়া করি।

শাহাদাত বরণকারী শহীদ সাজিদ এর ভাই সাইদুল ইসলাম আপন বলেন, আজ আমার ভাই  শহীদ সাজিদ আমাদের মাঝে নেই কিন্তু তার স্মৃতি আমাদের মাঝে আছে। আপনারা সবাই আমার ভাই  শহীদ ইকরামুল হক সাজিদ এর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া  এবং তার শোকাবহ পরিবারকে যেন আল্লাহ ধৈর্য ধারণ করার তৌফিক দেয় এই কামনা করবেন আমার ভাই যদি কারো সাথে ভুল করে থাকে আল্লাহর ওয়াস্তে তাকে ক্ষমা করে দিবেন।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!