AB Bank
ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বগুড়ার শেরপুরে শ্রমিক ও ছাত্র-জনতার সমাবেশ


Ekushey Sangbad
শেরপুর উপজেলা প্রতিনিধি, বগুড়া
০১:৪৯ পিএম, ২৬ অক্টোবর, ২০২৪
বগুড়ার শেরপুরে শ্রমিক ও ছাত্র-জনতার সমাবেশ

বগুড়ার শেরপুরে শ্রমিক ও ছাত্র-জনতার বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৫ অক্টোবর) বিকেলে শেরপুর উপজেলা মালিক-শ্রমিক যৌথ কমিটির উদ্দ্যোগে শহরের ধুনটমোড়স্থ পৌর ট্রাক টার্মিনালে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মামলা প্রত্যাহার ও বগুড়া জেলা বিএনপির সাবেক উপদেষ্টা জানে আলম খোকার বহিস্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান বক্তারা। এছাড়াও জুলাই বিপ্লব চলাকালে স্থানীয় আহত পাঁচ সাংবাদিক ও বেশ কয়েকজন আহত শিক্ষার্থীকে আর্থিক অনুদানও দেওয়া হয়।

মালিক-শ্রমিক যৌথ কমিটির সভাপতি বিএনপি নেতা আরিফুর রহমান মিলনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন শেরপুর-ধুনটের গণমানুষের নেতা আলহাজ্ব জানে আলম খোকা। সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর মালিক-শ্রমিক যৌথ কমিটির উপদেষ্টা আলহাজ্ব শফিকুল ইসলাম শিরু। বগুড়া জেলা বাস মিনিবাস ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতির সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন বগুড়া জেলা বাস মিনিবাস কোচ পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক সেলিম রেজা,  শেরপুর উপজেলা ডেকোরেটর মালিক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রাজু, বগুড়া জেলা ট্রাক ট্যাংলরি কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু রায়হান, বগুড়া জেলা সিএনজি অটোরিক্সা মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ শেখ, উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি হাসমত আলী, সাধারণ সম্পাদক গোলজার রহমান, উপজেলা কুলি শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মোন্নাফ আকন্দ, অটোটেম্পু-অটোরিক্সা মালিক সমিতির সভাপতি নাজমুল হক, শ্রমিক নেতা হোসেন আলী ধুল্যা, নিলু ফকির, উপজেলা ছমিল মালিক সমিতির নেতা আব্দুল লতিফ সরকার, অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি মোয়াজ্জেম হোসেন, ব্যাটারি চালিত অটোরিক্সা মালিক সমিতির সভাপতি নূরে আলম শাকিল, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান লিটন, শ্রমিক নেতা শাহ কিরণ, ইউসুফ আব্দুল্লাহ হারুন, শওকত খন্দকার, মুসলিম উদ্দিন, এনামুল ইসলাম জিন্নাহ, বদিউজ্জামান বদি প্রমুখ।

সমাবেশে মালিক শ্রমিকদের বৈষম্য দূর করার জন্য আহবান জানিয়ে আগামীর শেরপুর ধুনট জনপদের মানুষের কল্যাণে সবাইকে কাজ করার আহ্বান জানান বক্তরা। এসময় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মামলা প্রত্যাহার ও বগুড়া জেলা বিএনপির সাবেক উপদেষ্টা ও সাবেক শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকার বহিস্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান সবাই।

প্রধান অতিথির বক্তব্য জানে আলম খোকা বলেন, আমি বিএনপির ঝান্ডাকে হাতে নিয়েই কাজ করছি। জাতীয়তাবাদী আদর্শ নিয়ে বাঁচতে চাই। আমি যতদিন বাঁচব বিএনপি করেই বাঁচতে চাই। আমাদের দেশ নায়ক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে সিদ্ধান্ত নিবেন আমি সেই সিদ্ধান্তের বাহির নই।

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন করায় অনুশোচনা করে তিনি বলেন, দলের সিদ্ধান্তের বাহিরে আমি পৌর নির্বাচন করেছি, ভুল করেছি। এজন্য আমি জনসম্মুখে ক্ষমা চাচ্ছি। আমাকে বিএনপি থেকে প্রত্যাহার করার পরও আমি পদযাত্রায় অংশ নিয়েছি। যার কারণে ফ্যাসিস্ট সরকারের আমলে আমার নামে মামলা হয়।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!