AB Bank
ঢাকা সোমবার, ২৮ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টাকার অভাবে টিউমারের চিকিৎসা হচ্ছেনা ৩ মাসের শিশু রিফাতের


টাকার অভাবে টিউমারের চিকিৎসা হচ্ছেনা ৩ মাসের শিশু রিফাতের

মাত্র তিন মাস বয়স শিশু রিফাতের। জন্মের পর থেকে মাথার পেছনে একটি ছোটো বৃত্তের সৃষ্টি হয়।সেই বৃত্তটি এখন শিশু রিফাতের মাথায় ব্রেন টিউমারের পরিণত হয়ে বড় আকার ধারণ করেছে। দ্রুত রিফাতের মাথা থেকে টিউমারটি চিকিৎসার মাধ্যমে ফেলে দিতে হবে।কিন্ত তার চিকিৎসার টাকা জোগাড় না করতে পারাই অসহায় হয়ে মানুষের কাছে হাত পাতছেন শিশুটির বাবা-মা।

সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের মোজাফফরপুর গ্রামের বাবা মো: ফিরোজ (সম্পদ) ও মা মোছা: রেবেকা হতদরিদ্র এই দম্পতির একমাত্র সন্তানের এমন রোগ হওয়ায় চোখে অন্ধকার দেখছেন তারা। শিশুটির বাবা ট্রাক চালক এবং মা গৃহিণী। শিশু রিফাতের চিকিৎসার জন্য দ্রুত প্রায় ৮০ হাজার টাকা প্রয়োজন। উপায় না পেয়ে এই দম্পতি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ মানুষের দ্বারে দ্বারে ঘুড়ে বেড়াচ্ছেন তারা।

রবিবার (২৭ অক্টোবর) সকালে কথা হয় শিশু রিফাতের পরিবারের সঙ্গে।রিফাতের মা রেবেকা জানান, তিন মাস  আগে তাদের ঘরে আসে রিফাত। তখন থেকেই মাথার পেছনে একটি ছোটো বৃত্তের সৃষ্টি হয়। আমরা প্রথমে ভেবেছিলাম ভালো হয়ে যাবে। কয়েকবার ডাক্তারও দেখিয়েছি। পরে টিউমার ধরা পড়ে। কিন্তু সময় যতই যাচ্ছে রিফাতের মাথার সেই টিউমার বেড়েই চলছে। ডাক্তার বলেছে দ্রুত তার এই টিউমার অপারেশনের মাধ্যমে ফেলে দিতে হবে। অন্যথা বিপদ হবে সামনে।

শিশু রিফাতের দাদী ফিরোজা বেগম বলেন, ‘আমাদের একটি মাত্র নাতী। তাও আল্লাহ এমন করে দিয়েছে। স্কুল-কলেজসহ বিভিন্ন জায়গায় গিয়ে মানুষের দারে দারে গিয়ে সাহায্য চাচ্ছি। তাও যেনো নাতীকে অপারেশন করাতে পারি।

একুশে সংবাদ/ এস কে

Link copied!