AB Bank
ঢাকা সোমবার, ২৮ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পর্যটক প্রবেশ ফি কমানোসহ লাউয়াছড়া সহ-ব্যবস্থাপনা কমিটি বাতিলের দাবিতে ছাত্রজনতার মানববন্ধন


পর্যটক প্রবেশ ফি কমানোসহ লাউয়াছড়া সহ-ব্যবস্থাপনা কমিটি বাতিলের দাবিতে ছাত্রজনতার মানববন্ধন

মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে পর্যটক প্রবেশ ফি কমানো, আওয়ামীলীগের শাসনামলে গঠিত লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটির বিগত ১৭ বছরের আয়-ব্যয়ের হিসাব জনসম্মুখে প্রকাশসহ বর্তমান সহ-ব্যবস্থাপনা কমিটি বাতিলের দাবিতে ছাত্র-জনতার আয়োজনে বিশাল মানবববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

কমলগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক মাহবুবুর রহমানের সঞ্চালনায় রবিবার (২৭ অক্টোবর) দুপুরে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের প্রধান ফটকের অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন, ভানুগাছ বাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি কাজী মামুনুর রশীদ, ব্যবসায়ী আরমান হোসেন দুলন, কমলগঞ্জ পৌর ছাত্রদলের আহবায়ক জুয়েল আহমেদ জুলি, উপজেলা যুবদলের সদস্য সচিব শেখ হাবিবুর রহমান নোমান, কমলগঞ্জ সরকারি কলেজ ছাত্রদলের আহ্বায়ক তাহমুদুল হক রাফাত, সদস্য সচিব সুজেদ আলী, লাউয়াছড়া ইকো ট্যুর গাইড মোঃ আহাদ মিয়া, অজানা আহমেদ কামরান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কমলগঞ্জের ছাত্র সমন্বয়ক মোঃ মিলাদ আলী, কমলগঞ্জ সদর ইউনিয়ন যুবদলের সভাপতি মোঃ আতাউর রহমান, সাধারণ সম্পাদক মতিন মিয়া প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বিগত  ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের শাসনামলে শ্রীমঙ্গল-কমলগঞ্জ আসনের সাতবারের সাবেক এমপি আব্দুস শহীদ টানা ১৭ বছর ধরে পর্যায়ক্রমে তার আপন দুই ভাই মোসাদ্দেক আহমদ মানিক ও কমলগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইমতিয়াজ আহমদ বুলবুল সহ আওয়ামী লীগের নেতাকর্মীদের দিয়ে লাউয়াছড়া জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা কমিটি পরিচালনা কর আসছেন। ক্ষমতার দাপটে সাবেক কৃষিমন্ত্রী আব্দুস শহীদের পরিবারের লোকজন এবং কমলগঞ্জের সাবেক পৌর মেয়র জুয়েল আহমদসহ আওয়ামী লীগ নেতাকর্মীরা নানাভাবে দুর্নীতির করে সরকারের রাজস্ব টাকা ফাঁকি দিয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছেন। যুগের পর যুগ আওয়ামী লীগ সিন্ডিকেটের কব্জায় ছিল সহব্যবস্থাপনা কমিটি। ক্ষমতার অপব্যবহার করে লাউড়াছড়া জাতীয় উদ্যানের প্রবেশ ফি, দোকান কোঠা ভাড়া, গাছ কেটে বিক্রিসহ নানা অনিয়ম-দুর্নীতি অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

মানববন্ধনের আয়োজকরা আরও বলেন, যুগের পর যুগ ধরে সাবেক এমপি শহীদ তার পারিবারের সদস্য ও আওয়ামী লীগের  লোকজন দিয়ে লাউয়াছড়া জাতীয় উদ্যান পরিচালনা কমিটি করে নিজেদের আয়-উন্নতি করলেও লাউয়াছড়া উদ্যানের দৃশ্যামান কোনো উন্নতি করেননি।

সহ-ব্যবস্থাপনা কমিটির মাঝে আয়-ব্যয়ের কোনো সচ্ছতা ও জবাবদিহিতা ছিল না।  কাজেই দ্রুততম সময়ের মধ্যে সহ-ব্যবস্থাপনা কমিটি বাতিল ঘোষণা করে গত ১৭ বছরের আয়-ব্যয়ের হিসাব জনসম্মুখে প্রকাশ এবং সপ্তাহের মধ্যে নতুন কমিটি ঘোষণা করতে হবে। পাশাপাশি লাউয়াছড়ার প্রবেশ ফি কমিয়ে পূর্বের ফি কার্যকর করতে হবে। এক সপ্তাহের ভেতরে কমিটি বাতিল ঘোষণা না করলে তারা ব্যাপক পরিসরে আন্দোলনেরও আলটিমেটাম দেন।

মানববন্ধনে অংশগ্রহণকারী শহীদের দুর্নীতি চলবে না চলবে না, আওয়ামী লীগ-ছাত্রলীগের দুর্নীতি, মানিক-বুলবুলের দুর্নীতি চলবে না চলবে না, আওয়ামী লীগ দুর্নীতিবাজদের কমিটি, বাতিল করো করতে হবে, অবিলম্বে কমিটি বিলুপ্ত করো করতে হবে‍‍` বলে স্লোগান দেন।

মানববন্ধনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীসহ কমলগঞ্জ উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে তারা কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, বন বিভাগ এবং জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেওয়ার কথাও জানান।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!