AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সোশ্যাল ইসলামী ব্যাংক ঘেরাও করে তালা ঝুলিয়ে গ্রাহকদের বিক্ষোভ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:২৬ পিএম, ২২ অক্টোবর, ২০২৪
সোশ্যাল ইসলামী ব্যাংক ঘেরাও করে তালা ঝুলিয়ে গ্রাহকদের বিক্ষোভ

টাকা না পেয়ে চাঁদপুর সোশ্যাল ইসলামি ব্যাংক ঘেরাও করে প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন বিক্ষুব্ধ গ্রাহকরা। মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল থেকে চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড এলাকার ফয়সাল শপিং কমপ্লেক্স ভবনের দোতলায় ওই ব্যাংকে এ ঘটনা ঘটে।

জানা যায়, চাঁদপুর শহরের সোশ্যাল ইসলামি ব্যাংকে টাকা তোলার জন্য চেক নিয়ে গ্রাহকরা জড়ো হন। এ সময় ব্যাংক কর্তৃপক্ষ টাকা লেনদেন বন্ধ রাখলে উত্তেজিত গ্রাহকরা প্রবেশের মূলফটকে তালা ঝুলিয়ে দেন।

এরপর পরিস্থিতি অস্বাভাবিক হলে ব্যাংকের বাড়তি নিরাপত্তায় পুলিশ মোতায়েন করা হয়। পরে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসে গ্রাহকদের সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করেন।

টাকা তুলতে আসা গ্রাহক শাহনাজ বেগম ও ইমরান হোসেন জানান, বিশ লাখ টাকা তুলতে দেড় মাস ধরে আসা যাওয়া করছেন। ৫ হাজার টাকার বেশি দিতে পারছেন না ব্যাংক কর্তৃপক্ষ। টাকা না পাওয়ায় ব্যবসা বাণিজ্য ও সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড চাঁদপুর জেলা শাখায় ২২ হাজার গ্রাহক। বর্তমানে ১০০ গ্রাহকের টাকাও দিতে পেরেছেন ব্যাংক। এ ছাড়া জেলার বিভিন্ন শাখায় সংকটের কারণে চাহিদা অনুযায়ী টাকা পাচ্ছেন না গ্রাহকরা। এতে টাকা না পেয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন তারা।

এ দিকে সরকার পতনের পর থেকে পুরোদমে সোশ্যাল ইসলামী ব্যাংকের টাকা লেনদেনের জটিলতা শুরু হয়। দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পরও স্বাভাবিক হয়নি ব্যাংক লেনদেন। বর্তমানে জেলার এই ব্যাংকে ৫ হাজার থেকে সর্বোচ্চ ১০ হাজার টাকা দিতে পারছেন। টাকা সংকটে এখনো খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে সোশ্যাল ইসলামী ব্যাংকের শাখাগুলো।

ঘটনা সম্পর্কে সোশ্যাল ইসলামী ব্যাংকের চাঁদপুর শাখা ব্যবস্থাপক মাহবুব আলম বলেন, ‘আগস্টের শুরু থেকে গ্রাহকের টাকা দিতে হিমশিম খাচ্ছি। আগামী ২/৩ মাসের মধ্যে গ্রাহকের টাকা ও ব্যাংকের স্বাভাবিক অবস্থান ফিরবে বলে দাবি ব্যাংকের শাখা ব্যবস্থাপকের।

ব্যাংকের মূলফটকে বিক্ষুব্ধ গ্রাহকদের তালা ঝুলিয়ে দেয়ার কথা স্বীকার করে চাঁদপুর সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বাহার উদ্দিন বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ মোতায়েন করা হয়েছে। এমন পরিস্থিতিতে কিছু গ্রাহকের স্বল্প পরিমাণ টাকা দেয়ার ব্যবস্থা নেয়া হচ্ছে।’

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!