AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:০৩ পিএম, ২৫ জুলাই, ২০২৪
পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

ছাত্র-শিক্ষকদের সাথে আলোচনা করে পরিস্থিতি স্বাভাবিক হলে এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকালে কোটা আন্দোলনে গুলিবিদ্ধদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দেখতে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, বেশ কিছুদিন যাবত এই মর্মান্তিক সময় আমাদের অতিবাহিত হয়েছে। যারা এই সময়ে নিহত এবং গুলিবিদ্ধ অবস্থায় আহত আছেন, বিশেষ করে যারা নিহত হয়েছেন, তাদের আত্মার মাগফেরাত কামনা করি এবং পরিবারের প্রতি সমবেদনা জানাই। যারা বর্তমানে ঢাকা মেডিকেলে গুলিবিদ্ধ ও আহত অবস্থায় আছেন, প্রধানমন্ত্রী নির্দেশে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও ঢাকা মেডিকেলের পরিচালকসহ আমরা সেসব রোগীদের দেখতে এসেছিলাম।

তিনি বলেন, কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বলেছি। তারা যে বর্ণনা দিয়েছেন সেটি আসলে বলার মতো নয়। তারা বলেছেন, মুখোশ পরে হাতে লাঠিসহ অন্যান্য জিনিস নিয়ে তাদের ওপর হামলা চালানো হয়েছে। হামলা দেখে মনে হচ্ছিল তারা প্রশিক্ষিত। এরা কারা, সরকারও এদের খুঁজে বের করার চেষ্টা করছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শিক্ষার্থীদের ক্যাম্পাসে ফিরিয়ে আনার বিষয়ে সরকারের সংশ্লিষ্ট সবাই কাজ করছেন। স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষাসহ সব পরীক্ষা দ্রুততম সময়ে কীভাবে সম্পন্ন করা যায়, তা নিয়ে আমরা কাজ করছি।

মন্ত্রী বলেন, সবগুলো শিক্ষাবোর্ডের সাথে আলোচনা করে স্থগিত পরীক্ষাগুলোর রুটিন পুনর্বিন্যাস করা হবে। এসময় অভিভাবক ও শিক্ষার্থীদের ধৈর্য ধরার আহ্বান জানান তিনি।


একুশে সংবাদ/ঢ.প.প্র/জাহা

Link copied!