AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিরতি ভেঙ্গে ফিরলেন আগুন


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
১১:৪২ এএম, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
বিরতি ভেঙ্গে ফিরলেন আগুন

পুরো নাম খান আসিফুর রহমান হলেও দেশের সঙ্গীতপ্রেমিরা তাকে আগুন নামেই চেনেন। দেশের প্রখ্যাত সঙ্গীতজ্ঞ ও চলচ্চিত্রকার খান আতাউর রহমান ও সঙ্গীতশিল্পী নীলুফার ইয়াসমীন দম্পতির একমাত্র সন্তান তিনি। ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রে গান গাওয়ার মাধ্যমে তার সঙ্গীতজীবন শুরু হয়। পরবর্তীতে তিনি চলচ্চিত্র ও নাটকে অভিনয় করেন। সালমান শাহ অভিনীত বেশিরভাগ সিনেমাতেই সালমানের গানের ভয়েজ দিয়েছেন । সালমান শাহ অভিনীত সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমাতে গান গেয়েই আকাশচুম্বী জনপ্রিয়তা অর্জন করেন। 

 

সিনেমার গানের বাইরে আধুনিক গানেও আগুন জনপ্রিয়। কিন্তু এই সময়ে এসে নতুন মৌলিক গান প্রকাশে বেশ বিরতিতেই ছিলেন আগুন। বিরতি ভেঙ্গে নতুন একটি মৌলিক গান নিয়ে হাজির হলেন সেই আগুন। গানের শিরোনাম ‘অনুনয়’। গানটি লিখেছেন জামাল হোসেন। সুর সঙ্গীত করেছেন উজ্জ্বল সিনহা। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সৈকত রেজা। গানটি বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে রঙ্গন মিউজিক’র ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। 

 

গানটির গীতিকার জামাল হোসেন বলেন, ‘আগুন ভাইয়ের কণ্ঠে এবারই আমার প্রথম কোনো মৌলিক গান। তার কন্ঠটা আমার ভীষণ প্রিয়। কেমন যেন একটা কারিশ্মা আছে তার কন্ঠে। আর থাকবেই বা না কেন। কারণ তার বাবা খান আতাউর রহমান, আমাদের দেশের গর্ব। সেই প্রখ্যাত বাবার সন্তান তিনি। তিনি আমার গান করেছেন, তাতে আন্তরিক কৃতজ্ঞতা জানাই তাকে। গানটি খুব ভালো হয়েছে। আমার বিশ্বাস শ্রোতাদের ভালোলাগবে।’ 

 

আগুন বলেন, ‘গানটির শিরোনামটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। গানের পুরো গীতিকবিতাই আসলে চমৎকার। সুরটাও খুব ভালো করেছে উজ্জ্বল। যে কারণে গানটি গাইতেও আমার ভালোলেগেছে। অনেকদিন পর মনেরমতো একটি গান করেছি। যে কারণে গানটি নিয়ে আমার নিজের মাঝেই আশা জেগেছে যে শ্রোতা দর্শকের ভালোলাগবে গানটি। ধন্যবাদ সৈকত’কে মিউজিক ভিডিওতে আমাকে যথাযথভাবে উপস্থাপন করায়। গানটি শোনার জন্য সবাইকে বিনীত অনুরোধ জানালাম।’ 

 

এদিকে কিছুদিন আগে দেশের বাইরে টানা কিছু স্টেজ শো শেষ করেছেন আগুন। সিনেমার গানে আগুন প্রথমই বাজিমাত করেছিলেন ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় ‘বাবা বলে ছেলে নাম করবে’, ‘একা আছি তো কী হয়েছে’, ‘এখনতো সময় ভালোবাসার’, ‘ও আমার বন্ধুগো চিরসাথী পথচলার’ গানগুলো তার কণ্ঠে জনপ্রিয়তা পেয়েছে বাংলাদেশে। সিনেমায় আগুনের আরো জনপ্রিয় গানগুলো হচ্ছে ‘ওগো মোর প্রিয়া জেনে রাখো তুমি’, ‘প্রেম প্রীতি আর ভালোবাসা’, ‘তোমাকে যেন আমি জীবন দিয়ে ভালোবাসতে পারি’,‘ পৃথিবীতে সুখ বলে যদি কিছু থেকে থাকে’ ইত্যাদি। উল্লেখ্য, ‘এখনো অনেক রাত’ চলচ্চিত্রে গানে কণ্ঠ দেওয়ার জন্য তিনি বাচসাস পুরস্কার লাভ করেন। এ চলচ্চিত্রে তিনি অভিনয়ও করেছিলেন। 

 

একুশে সংবাদ/এসআর

Link copied!