AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নতুন শিল্পীদের যে পরামর্শ দিলেন সাবিলা নূর


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৪:৪৪ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
নতুন শিল্পীদের যে পরামর্শ দিলেন সাবিলা নূর

সাবিলা নূর এসময়ের জনপ্রিয় টিভি অভিনেত্রীদের একজন। বলতে গেলে টিভি নাটকের প্রথম সারির একজন অভিনেত্রী। তুমুল জনপ্রিয় এই অভিনেত্রী মনে করেন অভিনয়ের জন্য দক্ষতার পাশাপাশি প্রশিক্ষণ গ্রহণ করাও জরুরি। সম্প্রতি এমনটাই জানালেন তিনি।

নতুন শিল্পীদের কিছু পরামর্শও দিয়েছেন এই অভিনেত্রী।
গণমাধ্যমকে অভিনেত্রী বলেন, ‘‌নতুনদের জন্য প্রথম ও প্রধান পরামর্শ হলো নিজেদের দক্ষতা বাড়ানোর জন্য নিয়মিত প্রশিক্ষণ গ্রহণ করা। অভিনয়ের মৌলিক ধারণা, অভিনয়ের কৌশল, শরীরের ভাষা, কণ্ঠের ব্যবহার ইত্যাদি সম্পর্কে ভালোভাবে শিখতে হবে। প্রশিক্ষণ কেন্দ্র বা একাডেমিতে ভর্তি হয়ে পেশাদার প্রশিক্ষণ নেয়া ও অনলাইন কোর্সের মাধ্যমে জ্ঞান বাড়ানো যেতে পারে।

প্রচুর অনুশীলনের কথা উল্লেখ করে সাবিলা বলেন, ‘‌অভিনয়ে পারদর্শিতা অর্জনের জন্য নিয়মিত অনুশীলন অপরিহার্য। বিভিন্ন চরিত্রে অভিনয় করে নিজেদের দক্ষতা বাড়ানোর চেষ্টা করতে হবে। থিয়েটার গ্রুপে যোগ দিয়ে অভিনয়ের অভিজ্ঞতা অর্জন করা একটি ভালো উপায় হতে পারে।’

তিনি জানান, বিনোদন জগতে সফল হতে হলে ভালো নেটওয়ার্কিং থাকা জরুরি।

অভিনয়শিল্পীদের উচিত পরিচালক, সহশিল্পী ও প্রযোজকদের সঙ্গে ভালো সম্পর্ক তৈরি করা। বিভিন্ন ইভেন্ট, ফিল্ম ফেস্টিভাল, ওয়ার্কশপ বা সেমিনারে অংশগ্রহণ করলে নতুন মানুষের সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ পাওয়া যায়।
নতুনদের কঠোর পরিশ্রম ও ধৈর্য ধারণের বার্তা দিয়ে সাবিলা নূর বলেন, ‘‌অভিনয়শিল্পী হিসেবে সফল হওয়া সহজ নয়। সফল হতে হলে প্রচুর পরিশ্রম ও ধৈর্য প্রয়োজন। প্রথমদিকে প্রত্যাখ্যানের সম্মুখীন হতে পারেন, কিন্তু হাল না ছেড়ে নিজের কাজের ওপর মনোযোগ ধরে রাখা উচিত।

কঠোর পরিশ্রম ও ধৈর্যই একজন শিল্পীকে সফলতার দিকে এগিয়ে নেয়।’
নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিত হওয়ার কথা তুলে ধরে এ অভিনেত্রী জানান, বর্তমান সময়ে অভিনয়ের ক্ষেত্রে প্রযুক্তির গুরুত্ব অনেক বেশি। নতুন অভিনয়শিল্পীদের উচিত প্রযুক্তির সঙ্গে নিজেদের অভ্যস্ত করে তোলা। ক্যামেরার সামনে কাজ করা, অডিশন ভিডিও তৈরি করা, অনলাইন প্লাটফর্মে নিজের কাজ শেয়ার করা। এসব বিষয়ে দক্ষতা অর্জন করা জরুরি।

সবশেষে সাবিলা নূর বলেন, ‘‌প্রথমে ছোট কাজ শুরু করুন। অনেক নতুন শিল্পীই বড় চরিত্র বা কাজের অপেক্ষায় থাকেন। তবে ছোট চরিত্র বা কাজ থেকে শুরু করলেও কোনো সমস্যা নেই। ছোট কাজের মাধ্যমে নিজের দক্ষতা প্রকাশ করে ধীরে ধীরে বড় কাজের সুযোগ পাওয়া সম্ভব।’

 

একুশে সংবাদ/এসএস

Link copied!