AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’র প্রধান হলেন তারিক আনাম খান


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৪:০৯ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’র প্রধান হলেন তারিক আনাম খান

শেখ হাসিনা সরকারের পতনের পর থেকেই প্রতিবাদে নামে ছোট পর্দার অভিনয়শিল্পীরা। তাদের দাবি ছিল শিল্পী সংঘের সংস্কার করতে হবে। এর প্রেক্ষিতে গত বুধবার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর মহাখালীর এক কনভেনশন হলে জরুরি সভা ডাকে সংগঠনের নেতারা।

চার মাস মেয়াদি নতুন এই কমিটির প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে নাট্যজন ও গুণী অভিনেতা তারিক আনাম খানকে। তারিক আনাম খানকে প্রধান করে ‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’ নামে একটি নতুন কমিটি গঠন করা হয়েছে। শিল্পীদের নিয়ে তিনি আগামী চার মাস কমিটিতে থাকবেন এবং সংস্কারের জন্য কাজ করবেন। এরপর একটা নির্দিষ্ট সময় দেখে নির্বাচনের ঘোষণা করবেন।

তারিক আনাম খান বলেন, সংস্কারের পক্ষে মত ছিল সবার। সেটি আমরা মিটিং করে দেখতে পেয়েছি। আজ থেকে সব কিছু ওপেন থাকছে যেকোনো শিল্পী এসে আমাদের জানাতে পারবেন কোন পরিবর্তনগুলো প্রয়োজন। আগের কমিটিও থাকছে। আমরা দেশের বাইরের সংগঠনগুলো দেখব। সেখান থেকে যদি ভালো কিছু পাই এখানে আমরা যুক্ত করব।

এদিকে সংস্কারকামী শিল্পীরা সংঘের সভাপতি, সাধারণ সম্পাদকসহ যারা বিগত সরকারের দলীয়ভুক্ত ছিলেন তাদের পদত্যাগের দাবি তোলা হলেও কেউই পদত্যাগ করছেন না।

সভাপতি হাবিব নাসিম বলেন, ২১ সদস্যবিশিষ্ট কমিটির কেউই পদত্যাগ না করলেও এই চার মাস তারা তাদের দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করবেন। কিন্তু তারা কোনো মেজর সিদ্ধান্ত নিতে পারবেন না। সেটা শুধু কমিটির প্রধানই পারবেন।

বৃহস্পতিবার থেকে অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটির দায়িত্ব পালন করছেন তারিক আনাম খান। তিনি ছাড়াও কমিটিতে আরও চারজন থাকবেন বলে জানা গেছে। অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি প্রধান তারিক আনামের সঙ্গে বাকি চারজন কারা থাকছেন তা এখনও জানা যায়নি।

 

 

একুশে সংবাদ/এসএস

Link copied!