AB Bank
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আর জি করের ঘটনা নিয়ে নির্মিত সিনেমা নিয়ে তোলপাড়


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৫:৫৯ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
আর জি করের ঘটনা নিয়ে নির্মিত সিনেমা নিয়ে তোলপাড়

কলকাতা আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে এক নারী চিকিৎসককে ধর্ষণ করে হত্যার প্রতিবাদে সরব হয়ে উঠেছিল। সেই ঘটনার ছায়া অবলম্বনে স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘আগমনী: তিলোত্তমাদের গল্প’ নির্মাণ করেছেন পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেসের ছাত্র পরিষদের দুই নেতা প্রান্তিক চক্রবর্তী ও রাজন্যা হালদার। ছবিটি নিয়ে আপত্তি জানিয়েছেন খোদ তৃণমূল কংগ্রেসের নেতারাই।

মুক্তির আগেই যখন ছবিটি নিয়ে তোলপাড়, তখন গতকাল শুক্রবার রাতে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ জানিয়ে দেন, এই ছবির সঙ্গে দলের কোনো সম্পৃক্ততা নেই। ওই ছবির সঙ্গে তৃণমূলের কেউ জড়িতও নয়। কুণাল ঘোষ জানান, তদন্তাধীন ঘটনা নিয়ে দলের সঙ্গে জড়িত কেউ যদি ছবির প্রচারে ব্যবহার করে, দল তার দায়িত্ব নেবে না। এই ছবি নির্মাণেও দল অনুমতি দেয়নি।

আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে এক নারী চিকিৎসককে ধর্ষণ করে হত্যার ঘটনা ছায়া অবলম্বনে নির্মিত স্বল্পদৈর্ঘ্য সিনেমাটি আগামী ২ অক্টোবর মহালয়ার দিন মুক্তি পাবে। কিন্তু তৃণমূল কংগ্রেস চাইছে না এ মুহূর্তে আর জি কর-কাণ্ড নিয়ে তৈরি কোনো ছবি মুক্তি পাক। দলটির নেতারা ছবিটি মুক্তি না দেওয়ার জন্য অনুরোধ জানালেও তাতে সায় দিচ্ছেন না ছবির পরিচালক ও প্রধান অভিনেত্রী। ছবির কিছু অংশ ছেঁটে ফেলার দাবি তুললেও পরিচালক ও অভিনেত্রী জানিয়েছেন, যেভাবে তৈরি হয়েছে, সেভাবেই ছবিটি মুক্তি পাবে।

কুণাল ঘোষের এই মন্তব্যের পর গতকাল রাতেই তৃণমূল ছাত্র পরিষদ এক বিজ্ঞপ্তি দিয়ে ছবির নির্মাতা প্রান্তিক চক্রবর্তী ও রাজন্যা হালদারকে দল থেকে বহিষ্কার করেছে। প্রান্তিক হলেন তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য শাখার সহসভাপতি আর রাজন্যা ছাত্র পরিষদের যাদবপুর-ডায়মন্ড হারবারের সাংগঠনিক জেলার সহ-সভানেত্রী।

 

একুশে সংবাদ/প.আ./সাএ

 

Link copied!