AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অজ্ঞ বলতে বাধ্য করবেন না, উপদেষ্টা নাহিদকে সোহেল রানা


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৬:০৬ পিএম, ১৭ অক্টোবর, ২০২৪
অজ্ঞ বলতে বাধ্য করবেন না, উপদেষ্টা নাহিদকে সোহেল রানা

আটটি জাতীয় দিবস বাতিল করেছে অন্তর্বর্তী সরকার। এর মধ্যে আছে ঐতিহাসিক ৭ মার্চ। এটি নিয়ে শুরু হয়েছে তুমুল সমালোচনা। পক্ষে-বিপক্ষে না কথা উঠছে। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন মুক্তিযোদ্ধা ও অভিনেতা-প্রযোজক মাসুদ পারভেজ সোহেল রানা।

ফেসবুকে দেওয়া এক পোস্টে এ কিংবদন্তি বলেন, ‘ভাই নাহিদ, যখন আপনাদের জন্মই হয়নি সেই সময়ের দেশ এবং নেতাদের নিয়ে কথা বলা আপনার জন্য বেমানান। আপনাকে অজ্ঞ বলতে বাধ্য করবেন না।’

সোহেল রানা পোস্টে মন্তব্য করেছেন মঞ্চনাটকের নন্দিত অভিনেত্রী ও নির্দেশক নূনা আফরোজ। তাঁর কথায়, ‘এ দেশের মাটিতে জন্ম নিয়ে কীভাবে ৭১, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুকে মুছে ফেলতে পারে! তারা আসলে কারা?’

নূনা আফরোজ ছাড়াও ওই পোস্টে মন্তব্য করেছেন অনেকেই। বেশির ভাগই মানুষই সোহেল রানার সঙ্গে একমত পোষণ করেছেন। আছে ভিন্নমতও।  

গতকালই বিষয়টি নিয়ে কথা বলেছেন প্রয়াত কথাসাহিত্যিক হুয়ায়ূন আহমেদের স্ত্রী অভিনেত্রী, গায়িকা ও নির্মাতা মেহের আফরোজ শাওন, অভিনেত্রী সোহানা সাবা, কাজী নওশাবা আহমেদসহ অনেকে।

অন্যদিকে, বুধবার (১৬ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিষয়টি নিয়ে কথা বলেন তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলাম। মন্তব্য করেছেন, ৭ মার্চ গুরুত্বপূর্ণ। তবে জাতীয় দিবস হওয়ার মতো নয়। আওয়ামী লীগ তাদের বিভিন্ন দিবসগুলো চাপিয়ে দিয়েছিল। আর অর্ন্তবর্তী সরকার অবশ্যই শেখ মুজিবুর রহমানকে জাতির জনক মনে করে না। উপদেষ্টার এমন বক্তব্যে নেটদুনিয়ায় আলোচনা-সমালোচনার ঝড় বইছে। 

একুশে সংবাদ/এনএস

Link copied!