AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

একই দিনে ভেনমের নতুন কিস্তি এবং ‘স্মাইল ২’ স্টার সিনেপ্লেক্সে


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৭:১০ পিএম, ২৪ অক্টোবর, ২০২৪
একই দিনে ভেনমের নতুন কিস্তি এবং ‘স্মাইল ২’ স্টার সিনেপ্লেক্সে

হলিউড সিনেমার ভক্তদের জন্য আবারও সুখবর নিয়ে এলো স্টার সিনেপ্লেক্স। ২৫ অক্টোবর একসঙ্গে দু’টি আলোচিত হলিউড ছবি মুক্তি দিচ্ছে তারা। জনপ্রিয় সুপারহিরো সিনেমা ভেনম ফ্রাঞ্চাইজির নতুন ছবি ‘ভেনম: দ্য লাস্ট ড্যান্স’ বিশ^ব্যাপী মুক্তির দিনেই স্টার সিনেপ্লেক্সে দেখতে পাবেন দেশের দর্শকরা। ভেনম চরিত্রে এবারও অভিনয় করেছেন টম হার্ডি। এ ছাড়া থাকছেন জুনো টেম্পল, চিওয়েটেল ইজিওফোর ও ক্লার্ক ব্যাকো। অন্য ছবিটি হলো সাইকো-হরর সিনেমা ‘স্মাইল ২’। ১৬ অক্টোবর আন্তর্জাতিকভাবে মুক্তি পাওয়া এই সিনেমাটি এরইমধ্যে দর্শকদের আকৃষ্ট করেছে। এটি পরিচালনা করেছেন পার্কার ফিন। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সোসি বেকন, পিটার জ্যাকবসন, কাইল গ্যালনার, লুকাস গেগের মতো তারকারা। এরা সবাই প্রথম পর্বেও অভিনয় করেছিলেন।

ভেনম: দ্য লাস্ট ড্যান্স

হলিউডের জনপ্রিয় সুপারহিরো চলচ্চিত্র ভেনম ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তি অবশেষে মুক্তির জন্য প্রস্তুত। সম্প্রতি নিউইয়র্কে অনুষ্ঠিত হয়ে গেল এর ওয়ার্ল্ড প্রিমিয়ার। সেখানে লাল গালিচায় হেঁটেছেন টম হার্ডি। এর আগে ২০২৩ সালের ৮ নভেম্বর মুক্তির তারিখ নির্ধারিত থাকলেও সিনেমাটির মুক্তি পিছিয়ে যায়। গত বছর হলিউডে ধর্মঘটের কারণে এর নির্মাণ কাজ বন্ধ হয়ে যায়। গত বছরের নভেম্বরের শেষে ধর্মঘটের সমাপ্তির ফলে পুরনায় শুটিং শুরু হয় এর। অবশেষে এই বছরই পর্দায় আসছে ‘ভেনম: দ্য লাস্ট ড্যান্স’। টম হার্ডি ভেনম চরিত্রেই ফিরে আসছেন। এছাড়াও থাকছেন জুনো টেম্পল, চিওয়েটেল ইজিওফোর এবং ক্লার্ক ব্যাকো। এটি পরিচালনা করছেন কেরি মার্সেল। তিনি হার্ডির সাথে যৌথভাবে এর চিত্রনাট্যও লিখেছেন। প্রথম দুটি ছবি পরিচালনা করেছিলেন যথাক্রমে রুবেন ফ্লেশার এবং অ্যান্ডি সার্কিস। বক্স অফিসে সম্মিলিত ১.৩ বিলিয়ন আয় করেছিল সিনেমা দু’টি। এবার প্রথমবারের মতো ফিচার ফিল্মের পরিচালনায় থাকছেন কেরি মার্সেল। এবারের ছবি প্রযোজনা করছেন আভি আরাদ, ম্যাট টলমাচ, অ্যামি পাসকাল, হাচ পার্কার, মার্সেল এবং টম হার্ডি।

২০১৮ সালে ভেনম সিনেমার প্রথম কিস্তি মুক্তি পায়। এটি বক্স অফিস হিট হয়েছিল। বিশ্বব্যাপী সিনেমাটি আয় করে ৮৫৫ মিলিয়ন ডলার। এরপর ২০২১ সালে মুক্তি পায় দ্বিতীয় কিস্তি ‘ভেনম: লেট দেয়ার বি কার্নেজ।’ এটিও বক্স অফিসে দারুণ সফল। এবার তৃতীয় পর্বের অপেক্ষা। ‘ভেনম: দ্য লাস্ট ড্যান্স’ ভেনম ট্রিলজির চূড়ান্ত সিক্যুয়েল। ছবির প্লট উন্মুক্ত না হলেও ট্রেলার দেখে অনেকটা অনুমান করা যায়। ট্রেলারের শুরুতেই দেখা যায় ভেনম ঘোড়া মরুভূমির উপর দিয়ে ছুটে যাচ্ছে। তখন এটি চিৎকার করে এডিকে চড়ার জন্য টেনে নেয়। ঘোড়াটি দ্রæতগতিতে লাফিয়ে লাফিয়ে পাহাড় ডিঙ্গিয়ে যায় এবং ঘুর্ণিঝড় অতিক্রম করে একটি নদীর উপর এসে থামে। এক পর্যায়ে এডি ব্রæক অনুভূতিহীন হয়ে পড়ে। একটি সামরিক বিমান তাদের পেছনে ছুটে আসে। এডিকে ঘোড়া থেকে নামিয়ে নদীতে ফেলে দেয়া হয়। মুখোশধারী সৈন্যরা ভেনমকে ধরার চেষ্টা করে। এ পর্বের জন্য টম হার্ডি মার্ভেলের অন্যতম সেরা এবং জটিল চরিত্র ভেনম হিসেবে ফিরে আসেন। দু’টি স্বতন্ত্র ছবিতে অভিনয় করার পর এ ছবিতে হার্ডি আরও শক্তিশালী অর্ধেক মানুষরূপে আসেন। এর গল্পে এডিকে দেখা যাবে সাংবাদিকের চরিত্রে। ভেনম থাকবে পলাতক। তারা উভয়েই নানা সংকটের মধ্য দিয়ে যাবে।

স্মাইল ২

হলিউডের জনপ্রিয় সাইকো-হরর ফ্রাঞ্চাইজি ‘স্মাইল’-এর দ্বিতীয় কিস্তি ‘স্মাইল ২’। প্রথমটির মতো এই পর্বটিও পরিচালনা করেছেন পার্কার ফিন। ‘স্মাইল’ শিরোনামে প্রথম পর্বটি মুক্তি পেয়েছিল ২০২২ সালে। ১৭ মিলিয়ন ডলার বাজেটের এই সিনেমা তখন ২১৭ মিলিয়ন আয় করেছিল। প্রথম ছবির বাণিজ্যিক সাফল্যের পরে প্যারামাউন্ট পিকচার্সের সাথে চুক্তিবদ্ধ হন এবং পরিচালক ও লেখক হিসেবে আবারো ফিরে আসেন পার্কার ফিন।

একজন পপ শিল্পীকে ঘিরে আবর্তিত হয়েছে ছবির গল্প। যিনি কিনা গান নিয়ে ট্যুর এ যাবার পরিকল্পনা করছেন, ঠিক সেই সময় তার সাথে ঘটে চলে একের পর এক অলৌকিক ঘটনা। এমন প্রেক্ষাপটে কি করবে সে পপ স্টার কি করে রক্ষা সেই অশরীরী শক্তির হাত থেকে, কেনই বা এমন ঘটনার স্বীকার হলেন তিনি। এসব প্রশ্নের উত্তর পাওয়া যাবে ‘স্মাইল ২’ সিনেমায়। যেখানে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন হলিউড অভিনেত্রী নাওমি স্কট। সিনেমায় আরও অভিনয় করেছেন সোসি বেকন, পিটার জ্যাকবসন, কাইল গ্যালনার, লুকাস গেগের মতো তারকারা। এরা সবাই প্রথম পর্বেও অভিনয় করেন। হাসির লেখক এবং পরিচালক পার্কার ফিন ইচ্ছাকৃতভাবে প্রথম চলচ্চিত্রের অংশগুলিকে অস্পষ্ট রেখেছিলেন। বিভিন্ন প্লটলাইন অমীমাংসিতসহ সিক্যুয়েলে সেই বিবরণগুলি অন্বেষণ করার সুযোগ তৈরি করতে চেয়েছেন তিনি। রহস্যময় প্রকৃতিকে অক্ষত রাখতে চান তিনি। তার বিশ্বাস ‘এখনও অনেক কিছু আছে হাসির জগতে অন্বেষণ করার জন্য। আমি নিশ্চিত করতে চাই যে এ ছবিতে একটি নতুন, উত্তেজনাপূর্ণ উপায় রয়েছে যা দর্শকরা আশা করছেন না।’ ছবিটি সমালোচকদের কাছ থেকে ইতিবাচক পর্যালোচনা পেয়েছে। রিভিউ অ্যাগ্রিগেটর ওয়েবসাইট জড়ঃঃবহ ঞড়সধঃড়বং- এ  ১৫৬ সমালোচকের পর্যালোচনার ৮৬% ইতিবাচক, যার গড় রেটিং ৬.৯/১০। ‘স্মাইল ২’ যুক্তরাষ্ট্রে ১৮ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পায়। ইতিমধ্যে ৫০ মিলিয়ন ডলারেরও বেশি আয় করেছে ছবিটি।

একুশে সংবাদ/ এস কে

Link copied!