AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চিজ বার্গার দিবস আজ!


Ekushey Sangbad
ফিচার ডেস্ক
০১:৫২ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
চিজ বার্গার দিবস আজ!

অনেকের কাছে একটি আবেগের নাম হচ্ছে ‘বার্গার’। কেননা, ছোট থেকে বড়, যেকোনো বয়সের মানুষ বার্গার দেখলে-ই লোভ সামলাতে হিমশিম খেয়ে থাকেন। আর এক বন্ধু আরেক বন্ধুর সাথে দেখা হলেই প্রথম কথা এটাই থাকে, ‘দোস্ত! বার্গার ট্রিট দাও’!

পৃথিবীর সব দেশে রয়েছে নানান ধরনের খাবার। ঐতিহ্য ও সংস্কৃতিভেদে, খাবারে ভিন্নতা থাকলে-ও, বার্গার এমন একটি খাবার যা ইউনিভার্সাল।

প্রতি বছরের ২৮ মে আন্তর্জাতিক বার্গার দিবস পালিত হয়। ওই দিনটি ‘বার্গার দিবস’ হিসেবে পালন করা হয়। তবে, হঠাৎ আজ কেন বার্গার নিয়ে কথা হচ্ছে? এখন তো সেপ্টেম্বর মাস, মে নয়!

Burger Day: বার্গার দিবস কেন পালন করা হয় জানেন? রইল এই দিনটির ইতিহাস এবং  তাৎপর্য - Do you know why Burger Day is celebrated? Here is the history and  significance of this

মূলত, বার্গারের মধ্যে ফ্লেভারের পার্থক্য রয়েছে, কেউ বিফ, কেউবা চিকেন বার্গার ভালবাসে। তবে, বার্গারের ক্ষেত্রে, টপিং বিকল্পগুলো অবিরাম। সেই টপিং যদি হয় চিজ, তাহলে তো কথাই নেই! ভোজন রসিকদের কাছে চিজ বার্গার কোন ক্যাটেগরিতে পড়ে জিজ্ঞেস করলেই, উত্তরে বলেন, ‘ক্লাসিক বার্গার’। অনেক ধরনের বার্গারের মধ্যে প্রতিযোগিতায় বেশ শক্তভাবে প্রথম সারিতে রেয়েছে চিজ বার্গারের চাহিদা।

আজ ১৮ সেপ্টেম্বর, ২০২৪। যুক্তরাষ্ট্রে ‘জাতীয় চিজবার্গার দিবস’ উদযাপন করা হচ্ছে। তবে, ওই দেশে থাকলে-ই একমাত্র এই দিবস পালন করা যাবে, এই কথা কোন ডিকশনারিতে বলা নেই। বলা থাকলে-ও খাওয়া যাবে চিজ বার্গার। আর সেজন্য নেই কোন ‘অপরাধ’।

প্রেমিকার জন্য অর্ডার করা বার্গার খাওয়ায় বন্ধুকে ...

তাই, আজকের দিনে প্রিয়জনকে নিয়ে পছন্দের রেস্টুরেন্ট গিয়ে জমিয়ে আড্ডার সাথে খাওয়া যেতে পারে চিজ বার্গার। তবে, অতিরিক্ত নয়। স্বাস্থ্যের দিকে খেয়াল করে, একটু খেয়ে দেখা যেতে পারে এই চিজ বার্গার। অনেকটা ‘চিট–মিল’ আরকি!

 

একুশে সংবাদ/এনএস

Link copied!