AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ১১৮৬


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৪৮ পিএম, ১৬ অক্টোবর, ২০২৪
২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ১১৮৬

রাজধানীসহ সারাদেশের ডেঙ্গু পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় এডিস মশাবাহিত এই রোগে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। পাশাপাশি এই সময়ে সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১১৮৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

চলতি বছর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২২৬ জনে। এদের মধ্যে চলতি মাসের প্রথম ১৬ দিনে ৬৩ জন মারা গেছেন। তাছাড়া, গত সেপ্টেম্বর মাসে মারা গেছেন ৮০ জন। মারা যাওয়াদের মধ্যে নারীদের সংখ্যা বেশী। এদিকে, চলতি বছরে এখন পর্যন্ত ৪৫ হাজার ৯৫০ জন এই রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

বুধবার (১৬ অক্টোবর) রাতে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ৪৫৬ জন ঢাকা মহানগরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন। এর বাইরে (সিটি করপোরেশন বাদে) ঢাকা বিভাগে ২৬৭ জন, চট্টগ্রাম বিভাগে ১৩৬ জন, খুলনা বিভাগে ১০৪ জন, বরিশাল বিভাগে ৯৫ জন, রাজশাহী বিভাগে ৬৯ জন, ময়মনসিংহ বিভাগে ৪১ জন, রংপুর বিভাগে ১৪ জন ও সিলেট বিভাগে ৪ জন ভর্তি হয়েছেন। এছাড়া, বুধবার সকাল পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ৩৬৯৭ জন রোগী চিকিৎসা নিচ্ছিলেন।

চলতি বছর ডেঙ্গুতে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে। ডেঙ্গুতে এই সিটি করপোরেশনে ৯৬৮৪ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন সর্বোচ্চ ১১৮ জন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!