AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঘুম ও স্বাস্থ্যের খেয়াল রাখবে স্মার্ট রিং


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৮:১৬ পিএম, ২৪ জুলাই, ২০২৩
ঘুম ও স্বাস্থ্যের খেয়াল রাখবে স্মার্ট রিং

এবার জনপ্রিয় গ্যাজেট নির্মাতা সংস্থা বোট নিয়ে এলো স্মার্ট রিং, যা একদিকে ফ্যাশন ট্রেন্ড ফলো করবে অন্যদিকে আপনার স্বাস্থ্যেরও খেয়াল রাখবে। এই স্মার্ট রিং হলো বোটের স্মার্ট ডিভাইস সেগমেন্টে প্রথম প্রোডাক্ট। এর নাম থেকেই স্পষ্ট যে, আঙুলে পরতে হবে এই স্মার্ট রিং। এর মাধ্যমে ব্যবহারকারীর স্বাস্থ্য এবং ফিটনেস ট্র্যাক করা সহজ হয়ে যাবে।

 

দিন দিন বাড়ছে স্মার্ট গ্যাজেটের ব্যবহার। দৈনন্দিন কাজের জন্য স্মার্টফোন থেকে শুরু করে স্মার্টওয়াচ, স্মার্টটিভি বিভিন্ন কিছুই ব্যবহার করছেন। এসব গ্যাজেটের মধ্যে স্মার্টফোন বা স্মার্টওয়াচ সারাক্ষণ খেয়াল রাখতে পারে আপনার স্বাস্থ্যের। স্মার্টওয়াচগুলো ব্যবহারকারীর শরীরের তাপমাত্রা, ঘুমের পরিমাণ, দিনে কখন কতটুকু পানি খেতে হবে তা সবই জানিয়ে দেয়।


স্মার্ট রিংটি সেরামিক এবং ধাতু দিয়ে তৈরি। অত্যাধুনিক ডিজাইনের Boat কোম্পানির এই স্মার্ট রিংয়ের মধ্যে থাকবে হার্ট রেট মনিটরিং, SpO2 ট্র্যাকিং এবং স্লিপ ট্র্যাকিংয়ের মতো স্বাস্থ্য সংক্রান্ত ট্র্যাকিং ফিচার। এছাড়া গ্রাহকদের শরীরের তাপমাত্রা নিরীক্ষণ করার জন্য রিংটিতে একটি টেম্পারেচার সেন্সর রাখা হয়েছে। এতে স্টেপ ট্র্যাকিংয়ের মতো ফিচারও রয়েছে, যা আধুনিক স্মার্টওয়াচে পাওয়া যায়।


এতে নারীদের জন্য একটি বিশেষ ফিচারও ব্যবহার করা হয়েছে। আসলে এর মাধ্যমে মেনস্ট্রুয়াল সাইকেল ট্র্যাক করতে পারবেন নারী ব্যবহারকারীরা। এছাড়া স্মার্ট রিংটি ৫ এটিএম চাপে ওয়াটার রেজিস্ট্যান্ট এবং সোয়েট-রেজিস্ট্যান্ট বা ঘাম-প্রতিরোধী। এর ফলে এই রিং পরে খুব সহজেই সাঁতার কাটা কিংবা অন্যান্য কাজ করা যাবে।

 

একুশেসংবাদ.কম/ডে.বা/খো.আ

 

Link copied!