AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কৃত্রিম বুদ্ধিমত্তায় নতুন মাত্রা এনেছে অপো রেনো১২ ৫জি


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৪:৪২ পিএম, ২২ অক্টোবর, ২০২৪
কৃত্রিম বুদ্ধিমত্তায় নতুন মাত্রা এনেছে অপো রেনো১২ ৫জি

আপনার জীবনের অসাধারণ মুহুর্তগুলোকে আরও অসাধারণ করে তুলতে স্মার্টফোনের বাজারে হাজির হয়েছে অপো রেনো১২ ৫জি। একা থাকুন বা বন্ধুদের আড্ডায়- কোনো সময়ই আপনার জন্য কম গুরুত্বপূর্ণ নয়। আর এই গুরুত্বপূর্ণ ক্ষণকে ফ্রেমবন্দী করে গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো’র নুতন সংযোজন অপো রেনো১২ ৫জি স্মার্টফোনটি আপনার প্রতিটি সময়কে এক মনোমুগ্ধকর গল্পে রূপ দেয়, যা ভবিষ্যতের স্মৃতিচারণায় যোগ করে এক অনন্য মাত্রা।

চিন্তা করে দেখুন, আপনি এই ফোনের অসাধারণ এআই লাইভ ফটো ফিচারটি চালু করলেন। সঙ্গে সঙ্গে চারপাশের পরিবেশ পাল্টে গেল। কারণ ঠিক এই মুহুর্তটিকে আপনি আপনার জাদুকরী এই ফোনের ফ্রেমে ধরে ফেলছেন। হাসি, উষ্ণতা আর বন্ধনের সুরের এই সুন্দর সময়টি আপনার তোলা প্রতিটি ছবির মাধ্যমে একেকটি জীবন্ত স্মৃতিতে পরিণত হবে। কোনো এক পড়ন্ত বিকেলে এসব ছবি দেখেই অতীতের স্মৃতি মনে করে আপনার মুখে ফুটে উঠবে এক চিলতে হাসি।

রেনো১২ ৫জি এর এআই ক্লিয়ার ফেস প্রযুক্তি আপনার আশেপাশের প্রতিটি খুঁটিনাটি বিষয় তুলে ধরে। ফলে প্রত্যেক ব্যক্তি বা বস্তুর ছোট ছোট অভিব্যক্তিও জীবন্ত হয়ে ওঠে। গ্রুপ ফটোতে কারো ঝাপসা মুখ উঠলেও আর চিন্তার কিছু নেই; যে কোনো অনুভূতিকে দুর্দান্ত স্বচ্ছতায় ধরে এই ফোন প্রতিটি হাসি উজ্জ্বলভাবে ফুটিয়ে তোলে। ফ্রেমের প্রতিটি ব্যক্তিকে স্পষ্টভাবে তুলে ধরতে অ্যালগরিদমগুলো যেন কাজ করে জাদুর মতো।

চোখ বন্ধ হওয়া বা ক্ষণস্থায়ী হাসির মতো অপ্রত্যাশিত কিছু ঘটলে—এআই বেস্ট ফেস ফিচার ঠিক সুপার হিরোর মতো এসে আপনার ছবিকে নষ্ট হওয়া থেকে বাঁচায়। মুহূর্তেই সেরা অভিব্যক্তিটি বেরিয়ে আসে, যা আবারও ছবি তোলার ঝামেলা ছাড়াই আপনাকে মুহূর্তটির স্বতঃস্ফূর্ততাকে উপভোগ করার সুযোগ দেয়। 
রেনো১২ ৫জি স্মার্টফোনের ৫,০০০ এমএএইচ এর শক্তিশালী ব্যাটারি আর দ্রুত গতির ৮০ ওয়াট সুপারভুকটিএম ফ্ল্যাশ চার্জ রেনো১২ ৫জি-কে করে তোলে আপনার নির্ভরযোগ্য সঙ্গী। এই স্মার্টফোনটি মাত্র ৪৭ মিনিটেই ১% থেকে ১০০% চার্জ হয়ে যায়, যা আপনাকে লো ব্যাটারি নিয়ে চিন্তা ছাড়াই প্রতিটি ভ্রমণ উপভোগ করতে সহায়তা করবে। 

এই ফোনের ১২ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি রম আপনাকে নিয়ে যাবে মাল্টিটাস্কিং-এর নতুন এক অভিজ্ঞতার জগতে। কোনো ল্যাগ ছাড়াই আপনি অনায়াসে অ্যাপ চালাতে পারবেন, এমনকি মগ্ন হয়ে গেমিং উপভোগ করার পাশাপাশি অসংখ্য স্মৃতিও সংরক্ষণ করতে পারবেন। 

ফোনটির আরেকটি দারুণ ফিচার হলো এর ৬.৬৭-ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের উপর, যেখানে নানা রঙ যেনো জীবন্ত হয়ে ওঠে। সূর্যাস্তের সাথে তুলনীয় হতে পারে এর সৌন্দর্য। ১২০হার্জ রিফ্রেশ রেটের কারণে প্রতিটি সুইপ, প্রতিটি স্ক্রল হয়ে উঠবে ছন্দময় আর আপনি প্রবেশ করবেন প্রাণবন্ত এক ভিজ্যুয়ালের জগতে। ১২০০ নিটসের পিক ব্রাইটনেস তীব্র রোদেও নিশ্চিত করবে স্ক্রিনের স্পষ্টতা। এর বাইরেও, অপো রেনো১২ ৫জি- এর এআই ইরেজার ২.০-এর মাধ্যমে আপনি ছবি থেকে নির্বিঘ্নে অপ্রয়োজনীয় অংশ বাদ দিতে পারবেন। 

দারুণ টেকসইত্বের জন্য বিশেষভাবে তৈরি এই ডিভাইস তরলের ফোঁটা, পানি, ধূলা, ছিঁটা থেকে সুরক্ষিত থাকবে। আপনার জীবনযাপনের যেকোনো মুহূর্তে সঙ্গী হয়ে থাকবে এটি। অ্যাসট্রো সিলভার ও ম্যাট ব্রাইন – ডিভাইসটির এই দুইটি চমৎকার রঙ রয়েছে। এটি শুধু স্মার্টফোন নয়, এটি যেনো এক বিবৃতি, মার্জিত রূচি ও উদ্ভাবনের এক প্রতীক।

আপনার মতো স্মার্টফোনপ্রেমীদের জন্য এটি এমন এক ডিভাইস হতে পারে, যা আপনার সাধারণ জীবনে যোগ করতে পারে অসাধারণত্বের এক শৈল্পিক ছোঁয়া। এর প্রতিটি ক্লিকের সাথে আপনি গল্প বলার শক্তি প্রকাশ করতে পারবেন, জীবনের মুহূর্তগুলিকে পরিণত করবেন দীর্ঘস্থায়ী স্মৃতিতে। প্রযুক্তি আর শিল্প যেখানে মিলেমিশে একাকার- এমন একটি টেক-বিশ্বে আপনাকে স্বাগতম!

একুশে সংবাদ/ এস কে

Link copied!