AB Bank
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মহানবী (সা.) এর নাতনির মাজারের কাছে বিস্ফোরণ, নিহত ৬


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:২১ পিএম, ২৮ জুলাই, ২০২৩
মহানবী (সা.) এর নাতনির মাজারের কাছে বিস্ফোরণ, নিহত ৬

সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণে একটি মাজারের কাছে বোমা বিস্ফোরণে কমপক্ষে ছয়জন নিহত হয়েছেন। এছাড়া ২০ জনেরও বেশি আহত হয়েছেন। ওই মাজারটিতে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর নাতনি ও ইমাম আলীর কন্যা সাইয়েদা জয়নাবের কবর রয়েছে। 

 

পবিত্র আশুরার একদিন আগে বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। খবর আল-জাজিরার।


দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সাইয়েদা জয়নাবের মাজারের কাছে একটি ট্যাক্সির পাশে মোটরসাইকেলে বিস্ফোরণ ঘটেছে। এটি সিরিয়ার সবচেয়ে বেশি পরিদর্শন করা শিয়া মুসলমানদের তীর্থস্থান। এটিকে ‘সন্ত্রাসী বোমা হামলা’ বলে অভিহিত করেছে মন্ত্রণালয়।


এর আগে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়, অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা একটি ট্যাক্সিতে বোমা রেখে বিস্ফোরণটি ঘটিয়েছে। আল-জাজিরা অবশ্য বিস্ফোরণে হতাহতের পরিসংখ্যান ও বিস্ফোরণের আশপাশের পরিস্থিতি যাচাই করতে পারেনি।


৩৯ বছর বয়সী সরকারি কর্মকর্তা ইব্রাহিম বার্তা সংস্থা এএফপিকে বলেন, আমরা একটি বড় বিস্ফোরণের শব্দ শুনেছি। পরে দেখি লোকজন ছোটাছুটি করছে। এরপর অ্যাম্বুলেন্স আসে ও নিরাপত্তা বাহিনী এলাকাটি ঘিরে ফেলে।


তিনি আরও বলেন, নবী মুহাম্মদ (সা.) এর নাতনি ও ইমাম আলীর কন্যা সায়েদা সাইয়েদা জয়নাবের মাজার থেকে প্রায় ৬০০ মিটার দূরে একটি নিরাপত্তা ভবনের কাছে বিস্ফোরণটি ঘটে।


লন্ডনভিত্তিক পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, সিরিয়ার চলমান সংঘাতের ১৩তম বছরে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের প্রধান মিত্র ইরানি মিলিশিয়াদের অবস্থানের কাছে বিস্ফোরণটি ঘটেছে।

 

একুশে সংবাদ/ই/এসএপি

 

Link copied!