AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিরিয়ায় সামরিক একাডেমিতে ড্রোন হামলায় নিহত ১০০


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:৪৮ এএম, ৬ অক্টোবর, ২০২৩
সিরিয়ায় সামরিক একাডেমিতে ড্রোন হামলায় নিহত ১০০

সিরিয়ার হোমসের উত্তর-পশ্চিমে সরকার বিরোধীদের নিয়ন্ত্রিত এলাকা থেকে একটি সামরিক একাডেমিতে ড্রোন হামলা চালানো হয়েছে। হামলায় অন্তত ১০০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২৪০ জন। নিহতদের মধ্যে ছয়জন নারী ও ছয়জন শিশুও রয়েছে।

গত বৃহস্পতিবার সামরিক বাহিনীর একাডেমিতে সমাবর্তন অনুষ্ঠানে এ হামলার ঘটনা ঘটে। শুক্রবারর‌ (৬ অক্টোবর) বিট্রিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

ধারণা করা হচ্ছে, হামলার জন্য আন্তর্জাতিক বাহিনী দ্বারা সমর্থিত সন্ত্রাসী গোষ্ঠীকে দায়ী করেছে সিরিয়ার সেনাবাহিনী। তবে এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি।

পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, এ হামলায় ১০০ জনের বেশি মানুষ নিহত ও ১২৫ জন আহত হয়েছেন। সিরিয়ার সরকারকে সমর্থনকারী জোটের একজন কর্মকর্তা বলেছেন, নিহতের সংখ্যা প্রায় ১০০ জন।

সশস্ত্র বাহিনীর জেনারেল কমান্ডের বিবৃতির বরাত দিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, দেশটির স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলে হোমস সামরিক একাডেমিতে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান শেষ হওয়ার পরপরই বিস্ফোরক বহনকারী বেশ কয়েকটি ড্রোন হামলা চালায়।

সশস্ত্র বাহিনী বিবৃতিতে জানিয়েছে, এই কাজটিকে একটি নজিরবিহীন অপরাধ। এ হামলার সঙ্গে সম্পৃক্তরা যেখানেই থাকুক না কেন কঠিন জবাব দেওয়া হবে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী হাসান আল-গাব্বাস গণমাধ্যমকে জানান, এই হামলায় ২০০ জনেরও বেশি লোক আহত হয়েছেন। নিহতদের মধ্যে ছয়জন নারী এবং ছয়জন শিশুও রয়েছে।

একুশে সংবাদ/এসআর

Link copied!