AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অস্ট্রেলিয়ায় ফিলিস্তিন ও ইসরায়েলপন্থীদের মধ্যে রাতভর সংঘর্ষ


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:০০ এএম, ১১ নভেম্বর, ২০২৩
অস্ট্রেলিয়ায় ফিলিস্তিন ও ইসরায়েলপন্থীদের মধ্যে রাতভর সংঘর্ষ

ফিলিস্তিনপন্থী সমর্থকদের সঙ্গে ইসরায়েলপন্থী সমর্থকদের রাতভর বিক্ষোভ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় বিক্ষোভকারীরা একে অপরকে ঘুষি মারছেন। পরস্পরকে গালিগালাজ করছেন। একে অন্যকে প্লাস্টিকের বোতল ও পানি ছুড়ে মারছেন। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পেপার স্প্রে ছোড়ে পুলিশ।

শুক্রবার (১০ নভেম্বর) দিবাগত রাতে অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্নের কউফিল্ড সাউথ এলাকায় একটি ইহুদি উপাসনালয়ের (সিনাগগ) পাশে এ ঘটনা ঘটে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম এবিসি নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। ইতমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে সংঘর্ষের বেশকিছু ভিডিও ফুটেজ ও ছবিও ছড়িয়ে পড়েছে।

এর আগে ফিলিস্তিনি এক ব্যক্তির মালিকানাধীন রেস্তোরাঁয় আগুন লাগে। এর প্রতিক্রিয়ায় ফিলিস্তিনপন্থীরা ওই সিনাগগের পাশে জড়ো হন। এরপর দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

তবে মেলবোর্ন পুলিশ জানিয়েছে, তারা আগুনের ঘটনায় তদন্ত শুরু করেছে। প্রাথমিকভাবে এতে ধর্মীয় কিংবা বর্ণবাদী নাশকতার কোনো ইঙ্গিত মেলেনি।

পুলিশ এক বিবৃতিতে বলেছে, "আমাদের প্রধান অগ্রাধিকার হল শান্তি বজায় রাখা এবং অনুষ্ঠানটিতে যারা অংশগ্রহণ করেছেন তাদের নিরাপত্তা নিশ্চিত করা।"

এ সময় হাথর্ন রোডে প্রায় ৪০০ জন লোক জড়ো হয়ে। পরে দুই ডজনেরও বেশি পুলিশ অফিসার দলগুলিকে আলাদা করে। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এদিকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ ফিলিস্তিন ও ইসরায়েল সমর্থকদের মধ্যে সহিংসতার ঘটনা ‍‍`গভীরভাবে যন্ত্রণাদায়ক‍‍` আখ্যায়িত করে নিন্দা প্রকাশ করেছেন।

একুশে সংবাদ/এসআর

Link copied!