AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঘুষ দিয়ে তথ্য সংগ্রহ, মার্কিন দূতাবাসের ২ কর্মী বরখাস্ত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:৫৮ এএম, ৮ ডিসেম্বর, ২০২৩
ঘুষ দিয়ে তথ্য সংগ্রহ, মার্কিন দূতাবাসের ২ কর্মী বরখাস্ত

স্প্যানিশ গোয়েন্দাদের ঘুষ দিয়ে তথ্য নেওয়ার অভিযোগে স্পেনের মার্কিন দূতাবাসের দুই কর্মীকে বরখাস্ত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার স্পেনের প্রতিরক্ষামন্ত্রী মার্গারিটা রোবেলস এমনটি জানিয়েছেন।

তিনি জানান, যুক্তরাষ্ট্রের কাছে এ বিষয়ে অভিযোগ জানানো হয়েছে। তবে এতে দুই দেশের কূটনৈতিক সম্পর্কে কোনো প্রভাব পড়বে না।

স্পেনের প্রতিরক্ষামন্ত্রী বলেন, স্পেন ও যুক্তরাষ্ট্র বন্ধু ও সহযোগী। আমাদের সম্পর্ককে প্রভাবিত করতে পারে এমন সমস্যা যখন আসে তখন তা নিয়ে আলোচনা করে মোকাবিলা করা হয়।  এসব বিষয় কোনোভাবেই আমাদের সম্পর্ককে প্রভাবিত করে না।

স্থানীয় সংবাদমাধ্যম এই পাইসের প্রতিবেদনে বলা হয়,  মাদ্রিদের অভিযোগের পর অভিযুক্ত দুই মার্কিন দূতাবাসের কর্মীকে বরখাস্ত করা হয়েছে। তদন্তে দেখা গেছে, ওই দুই মার্কিন কর্মী মার্কিন স্প্যানিশ গোয়েন্দাদের কাছ থেকে বিশাল অংকের অর্থের বিনিময়ে তথ্য সংগ্রহ করেছিলেন।  

স্পেনের প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছ্যেন, স্পেনের গোয়েন্দা সংস্থা সিএনআইর দুর্নীতির বিষয়টি খতিয়ে দেখতে একটি বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে কি ধরনের তথ্য ওই দুই মার্কিন কর্মকর্তা সংগ্রহ করেছিলেন তা স্পষ্ট করে স্পেন সরকারের পক্ষ থেকে বলা হয়নি।  

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, স্পেনের দুই গোয়েন্দাকে গত দুই মাস আগে গ্রেপ্তার করা হয়। তবে পরে আদালত তাদের মামলা গোপন রাখার নির্দেশ দেন।

এ বিষয়ে মন্তব্য করতে রাজি হয়নি স্পেনের পররাষ্ট্র মন্ত্রণালয় ও মাদ্রিদের মার্কিন দূতাবাস।

একুশে সংবাদ/এসআর

Link copied!