AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাপানে ভূমিকম্পের পর ভয়াবহ ভূমিধ্বস, ভিডিও প্রকাশ


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:২০ এএম, ৬ জানুয়ারি, ২০২৪
জাপানে ভূমিকম্পের পর ভয়াবহ ভূমিধ্বস, ভিডিও প্রকাশ

বছরের প্রথম দিন জাপানে আঘাত হানা বিধ্বংসী ভূমিকম্পের পাঁচদিন পর, সেখানকার ভয়াবহ ভূমিধসের একটি ভিডিও প্রকাশিত হয়েছে। জাপানের ওয়াজিমায় একটি বিশাল ভূমিধস থেকে একদল লোক পালিয়ে যাওয়ার মুহূর্তটি ওই ভিডিওতে উঠে এসেছে।

শুক্রবার (০৫ জানুয়ারি) ব্রিটিশ গণমাধ্যম বিবিসি ২৮ সেকেন্ডের ওই ভিডিও প্রকাশ করে লিখেছে, নববর্ষের দিনের একটি বিধ্বংসী দৃশ্য। যা ৭ দশমিক ৬ মাত্রার ভূমিকম্পের পরে ধারণ করা হয়েছিল।

এদিকে ভয়াবহ এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯২ জনে। আঞ্চলিক কর্তৃপক্ষ জানিয়েছে, এখন পর্যন্ত ২৪২ জন নিখোঁজ রয়েছেন। তবে ঘটনার ৭২ ঘণ্টা পরও নিখোঁজদের জীবিতদের খুঁজে পাওয়ার আশা অনেকটা ম্লান হয়ে গেছে।

অন্যদিকে ভূমিকম্পের ৭২ ঘণ্টা পর ধ্বংসস্তূপ থেকে ৮০ বছরের এক জীবিত বৃদ্ধাকে উদ্ধার করা হয়েছে। সরকারি সম্প্রচারমাধ্যম এনএইচকেতে প্রচারিত ভিডিওতে দেখা গেছে, ওয়াজিমা শহরের বাড়ির ধ্বংসস্তূপ থেকে ওই নারীকে বের করে আনা হচ্ছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান বলছে, জাপানে ভূমিকম্পের চার দিন পরও ক্ষয়ক্ষতি এবং হতাহতের সম্পূর্ণ পরিমাণ সম্পর্কে স্পষ্টভাবে জানা যায়নি। ২০১৬ সালের পর এটিই জাপানে ইতিমধ্যেই সবচেয়ে মারাত্মক ভূমিকম্প। যার ফলে কমপক্ষে ৯২ জন নিহত এবং ৪৬০ জন আহত হয়েছে।

একুশে সংবাদ/এসআর

Link copied!