AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রসিকতা করা যাবে ঈশ্বরকে নিয়ে : পোপ


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৮:৫৩ পিএম, ১৪ জুন, ২০২৪
রসিকতা করা যাবে ঈশ্বরকে নিয়ে : পোপ

ঈশ্বরকে নিয়ে রসিকতা করা যাবে, তবে তা অবশ্যই যেন আক্রমণাত্মক না হয়ে ওঠে। শুক্রবার ইতালিতে সারাবিশ্ব থেকে আগত শতাধিক কমেডিয়ান, অভিনেতা ও লেখকের উপস্থিতিতে একটি বিশেষ অনুষ্ঠানে এমন মতামত দেন খ্রিষ্ট ধর্মীয় প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস।

সেখানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে ওপি গোল্ডবার্গ, জিমি ফ্যালন, কোনান ও’ব্রায়ান, ক্রিস রক এবং স্টিফেন কোলবার্টের মতো মার্কিন শোবিজ তারকারা উপস্থিত ছিলেন। তবে অতিথিদের মধ্যে দুই-তৃতীয়াংশই ছিলেন ইতালিয়ান।  অনুষ্ঠানে ইতালিয়ান ভাষায় পোপ বলেন, আমরা কি ঈশ্বরকে নিয়ে মজা করতে পারি? অবশ্যই। এটা কোনো ধর্মদ্রোহিতা নয়। আমরা আমাদের ভালোবাসার মানুষদের নিয়ে যেভাবে মজা করি, সেভাবেই এটি হওয়া উচিত।

একটি ভালো রসিকতার উদাহরণ দিতে গিয়ে পোপ বলেন, রসিকতা আক্রমণাত্মক বা অমানবিক হয় না। কিংবা এটি মানুষকে খাটোও করে না। ঈশ্বরকে নিয়ে রসিকতার বিষয়ে পোপের ভাষ্যটি হলো—কেউ যখন কোনো মানুষের মুখে হাসি ফোটান, তখন তিনি আসলে ঈশ্বরকেও হাসান। অনুষ্ঠানে ৮৭ বছর বয়সি পোপ ৩০ মিনিটের বক্তব্য শেষে সব অতিথির সঙ্গে কুশল বিনিময় করেন, সেলফি তোলেন। এ সময় অতিথিদের সঙ্গে অনেক আনন্দে মেতে ওঠেন তিনি। অতিথিদের অনেকেই তাকে নানা ধরনের উপহার সামগ্রী দেন।

 

 একুশে সংবাদ/যু/হা.কা

Link copied!