AB Bank
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হাসপাতালে ভর্তি শীর্ষেন্দু মুখোপাধ্যায়


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৭:১৬ পিএম, ১৮ জুন, ২০২৪
হাসপাতালে ভর্তি শীর্ষেন্দু মুখোপাধ্যায়

১৭ জুন হঠাৎ করেই হাসপাতালে ভর্তি করা হয় দুই বাংলার জনপ্রিয় কথাসাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়কে। তবে তার অবস্থা এখন খানিকটা ভালো বলে জানিয়েছে তার স্বজনরা।  

শীর্ষেন্দুকন্যা দেবলীনা কলকাতার গণমাধ্যমকে জানান, রুটিন চেকআপ চলছে তার বাবার। বুকে একটি পেসমেকার বসানো ছিল, সেটি বদলানো হয়েছে। জেনারেল বেডেই রাখা হয়েছে তাকে। সাধারণত রোগীর শরীরে পেসমেকার বসানো থাকলে, তা নির্দিষ্ট সময় পরপর বদলে নিতে হয়।

পেসমেকারের কারণে বর্ষীয়ান লেখকের যাতে অন্য কোনো শারীরিক সমস্যা তৈরি না হয়, তাই তড়িঘড়ি তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালেই হয় এই অপারেশন। পেসমেকার বদলানোর পর সামান্য শ্বাসকষ্ট হচ্ছিল বলে হাসপাতাল সূত্রে খবর। তবে পরিস্থিতি এখন অনেকখানি স্বাভাবিক। ৮৮ বছর বয়সী এ সাহিত্যিক দিন দুয়েকের মধ্যেই ফিরতে পারবেন বাড়ি।
শিশু ও প্রাপ্তবয়স্কদের জন্য গল্প ও উপন্যাস লিখেছেন শীর্ষেন্দু। ১৯৮৮ সালে মানবজমিন উপন্যাসের জন্য সাহিত্য একাডেমি পুরস্কার পেয়েছেন। ছোটদের জন্য লেখা উপন্যাসের মধ্যে মনোজদের অদ্ভুত বাড়ি, গোসাঁই-বাগানের ভূত জনপ্রিয়। শবর দাশগুপ্ত তার সৃষ্ট অন্যতম জনপ্রিয় চরিত্র।

একুশে সংবাদ/কা.ক./ এসএডি

Link copied!