AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইসরাইলের পতন অনিবার্য : পিআইজে


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৬:০৯ পিএম, ৬ জুলাই, ২০২৪
ইসরাইলের পতন অনিবার্য : পিআইজে

ফিলিস্তিনের দ্বিতীয় বৃহত্তম মুক্তিকামী সামরিক গোষ্ঠী ইসলামিক জিহাদ (পিআইজে) হুঁশিয়ারি দিয়ে বলেছে, দখলদার ইসরাইলের পতন অনিবার্য এবং জুলুমবাজ এই শক্তির বিরুদ্ধে গাজার প্রতিরোধ সংগঠনগুলো শেষ বুলেট পর্যন্ত লড়াই করবে।

শুক্রবার পিআইজের সশস্ত্র শাখা আল-কুদস ব্রিগেডের মুখপাত্র আবু হামজা এক বিবৃতিতে এ হুঁশিয়ারি দেন। লেবাননের আল-মায়াদিন টেলিভিশন চ্যানেল তার ওই বিবৃতি প্রচার করেছে। আবু হামজা বলেন, শত্রুদের ভবিষ্যৎ হচ্ছে অনিবার্য পতন এবং এটি হলো পবিত্র কুরআনের ভাষ্য, যার প্রতি আমরা দৃঢ়ভাবে বিশ্বাস রাখি। আল-কুদস ব্রিগেডের মুখপাত্র এ সময় বলেন, ‘যখন আমরা কোনো শত্রুকে দখলদার বলে উল্লেখ করি, তখন তার অর্থ দাঁড়ায়- এই শত্রুর বিরুদ্ধে শেষ বুলেট পর্যন্ত লড়াই করতে হবে।’ গাজা উপত্যকায় যখন ইসরাইলের সঙ্গে হামাস ও পিআইজেসহ ফিলিস্তিনের প্রতিরোধকামী সংগঠনগুলোর লড়াই চলছে, সেই সঙ্গে স্থায়ী যুদ্ধবিরতির জন্য প্রাণান্তকর প্রচেষ্টা চলছে, ঠিক তখনই দখলদারদের পতনের বিষয়ে এই বক্তব্য দিলেন আবু হামজা।

গাজায় গত ৯ মাস ধরে চলা ইসরাইলি আগ্রাসনে ৩৮ হাজারের বেশি ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। যার বেশিরভাগই নারী ও শিশু। তবে যেসব উদ্দেশ্য নিয়ে ইসরাইলি সেনারা গাজায় আগ্রাসন চালিয়েছে, আজ পর্যন্ত তার একটিও অর্জন করতে পারেনি। এ বিষয়ে আবু হামজা বলেন, ফিলিস্তিনের প্রতিরোধ যোদ্ধারা শত্রুদের সব হিসাব-নিকাশ চুরমার করে দিয়েছে এবং তাদের লক্ষ্য অর্জনের পথে বাধা সৃষ্টি করেছে। ইসরাইলের সেনারা এবং তাদের সাঁজোয়া যানগুলো এখন যেকোনো সময় যেকোনো স্থানে হামলার শিকার হতে পারে। এ সময় ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ভবিষ্যতে নিজের ক্ষমতা ধরে রাখা এবং দুর্নীতির বিচারের মুখোমুখি হওয়া থেকে নিজেকে বাঁচাতে গাজা যুদ্ধকে দীর্ঘায়িত করছেন বলেও মন্তব্য করেন পিআইজের এই মুখপাত্র। সূত্র: মেহের নিউজ

একুশে সংবাদ/ যু/হা.কা

 

 

Link copied!