AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাইডেনের স্ত্রী জিল মেলানিয়াকে ফোন করেছেন


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০১:৫০ পিএম, ১৫ জুলাই, ২০২৪
বাইডেনের স্ত্রী জিল মেলানিয়াকে ফোন করেছেন

সাবেক মার্কিন ফার্স্ট লেডি- ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়াকে ফোন করে খোঁজ-খবর নিয়েছেন বর্তমান ফার্স্ট লেডি জো বাইডেনর স্ত্রী জিল। ট্রাম্পের ওপর বন্দুক হামলার ঘটনার পর স্থানীয় সময় রবিবার মেলানিয়াকে ফোন করেন জিল। হোয়াইট হাউসের বরাত দিয়ে এনবিসি নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এর আগে এক প্রতিবেদনে বলা হয়, ওই হামলার সময় যারা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থীকে বাঁচিয়েছেন সেসব সাহসী কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মেলানিয়া ট্রাম্প। এছাড়া তিনি বন্দুকধারীকে ‘দানব’ হিসেবে উল্লেখ করেছেন।এর আগে সমাবেশে গুলিতে আহত হওয়ার পর ট্রাম্পের সঙ্গে ফোনে কথা বলেন প্রেসিডেন্ট জো বাইডেন। এছাড়া পেনসিলভানিয়ার গভর্নর যশ শাপিরো ও বাটলার এবং মেয়র বব ডানডয়ের সঙ্গেও কথা বলেছেন বাইডেন। হোয়াইট হাউসের এক কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করেছেন। হোয়াইট হাউসের ওই কর্মকর্তা বলেন, বাইডেন সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন। তবে তাদের মধ্যে কী কী কথা হয়েছে, তা নিয়ে বিস্তারিত কিছু জানাননি এই কর্মকর্তা।

যুক্তরাষ্ট্রের তদন্তকারী সংস্থা এফবিআই জানিয়েছে, ট্রাম্পকে হত্যার উদ্দেশ্যেই এ হামলা করা হয়। তবে তা সফল হয়নি। সন্দেহভাজন হামলাকারী পুলিশের গুলিতে নিহত হন।যুক্তরাষ্ট্রের রিপাবলিকান পার্টির ন্যাশনাল কনভেশনে যোগ দিতে উইসকন্সিন অঙ্গরাজ্যে পৌঁছেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই সম্মেলনের পরিকল্পনা আগে থেকেই নির্ধারিত ছিল। হামলায় আহত হওয়ার পরেও ট্রাম্প এই সম্মেলন পেছাতে চাননি। তাই পূর্বনির্ধারিত সময়েই এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

ট্রাম্প সামাজিক মাধ্যমে এক পোস্টে জানান, তিনি এই সম্মেলন দুদিন পিছিয়ে দেওয়ার কথা ভেবেছিলেন। কিন্তু পরবর্তীতে তিনি আবার সিদ্ধান্ত নেন যে একজন হামলাকারী বা আততায়ীর জন্য পূর্ব নির্ধারিত পরিকল্পনা তিনি পরিবর্তন করবেন না। স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় পেনসিলভানিয়ার বাটলারে এক নির্বাচনী প্রচারণার সময় হামলার শিকার হন ট্রাম্প। তার ওপর ওই হামলার কারণে সোমবার আয়োজিত সম্মেলনের সুরক্ষার বিষয়ে আরও কঠোর অবস্থান নিতে হচ্ছে। সূত্র: এনবিসি নিউজে

একুশে সংবাদ/বা.প্র/হা.কা

Link copied!