AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রবল বৃষ্টিতে মুম্বাইয়ের রেড অ্যালার্ট জারি


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:১১ এএম, ২৬ জুলাই, ২০২৪
প্রবল বৃষ্টিতে মুম্বাইয়ের রেড অ্যালার্ট জারি

ভারতের মুম্বাইয়ে রেড অ্যালার্ট জারি করেছে দেশটির আবহাওয়া বিভাগ (আইএমডি)। এরপরই বিশেষ বার্তায় জরুরি প্রয়োজন ছাড়া সবাইকে ঘরে থাকার আহ্বান জানানো হয়েছে। ভারি বৃষ্টির পূর্বাভাসে ক্ষয়ক্ষতি এড়াতে এ ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি।

শুক্রবারের (২৬ জুলাই) প্রতিবেদনে বলা হয়, আবহাওয়া অফিস উপকূলীয় শহরে ভারি বৃষ্টির পূর্বাভাস দেওয়ার পরে পুলিশ মুম্বাইয়ের বাসিন্দাদের আজ সকাল সাড়ে ৮টা পর্যন্ত বাড়িতে থাকতে বলেছে। এ ছাড়া মুম্বাইয়ে সর্বোচ্চ সতর্কতা রেড অ্যালার্ট জারি আছে।

রেড অ্যালার্ট জারি, বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ...

এক্সে পোস্ট করা এক বার্তায় পুলিশ বলেছে, আইএমডি আজ সকাল সাড়ে ৮টা পর্যন্ত মুম্বাইয়ে রেড অ্যালার্ট ঘোষণা করেছে। মুম্বাইবাসীকে অত্যাবশ্যক না হওয়া পর্যন্ত বাড়ির ভেতরে থাকার জন্য অনুরোধ করা হচ্ছে। অনুগ্রহ করে নিরাপদে থাকুন। জরুরি পরিস্থিতিতে ১০০, ১১২ ডায়াল করুন।

মুম্বাইয়ে রেড এলার্ট জারি | কালবেলা

এক তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় মুম্বাই শহরে ৪৪ মিলিমিটার, পূর্ব শহরতলিতে ৯০ মিলিমিটার এবং পশ্চিমাংশে ৮৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এদিকে ভারি বৃষ্টির কারণে এখন পর্যন্ত ১১টি ফ্লাইট বাতিল করা হয়েছে। এ ছাড়া ১০টি ফ্লাইট মুম্বাই থেকে সরিয়ে কাছাকাছি বিমানবন্দরে নেওয়া হয়েছে। বলা হচ্ছে, হঠাৎ প্রবল বৃষ্টির কারণে আকস্মিক বন্যা ভয়াবহ রূপ নিতে পারে। তাই সবাইকে সতর্ক অবস্থানে থাকতে অনুরোধ করা হয়েছে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!