AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মিয়ানমারে জরুরি অবস্থার মেয়াদ বাড়লো


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৫:৩১ পিএম, ১ আগস্ট, ২০২৪
মিয়ানমারে জরুরি অবস্থার মেয়াদ বাড়লো

মিয়ানমারে জরুরি অবস্থার মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হয়েছে। বুধবার (৩১ জুলাই) জান্তা সরকারের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মিন অং হ্লাইং এ তথ্য জানান। তিনি বলেন, দেশে স্থিতিশীলতা ও নিরাপত্তা ফিরিয়ে আনতে তার সরকারের আরও সময় প্রয়োজন। খবর আল জাজিরা।

রাজধানী নেপিডোতে ন্যাশনাল ডিফেন্স অ্যান্ড সিকিউরিটি কাউন্সিলের এক বৈঠকে ভারপ্রাপ্ত জান্তা প্রেসিডেন্ট বলেন, ২০২১ সালের ১ ফেব্রুয়ারি ক্ষমতা গ্রহণের পর তার সরকারের পরিকল্পনা ছিল জরুরি অবস্থা শেষ হলে একটি জাতীয় নির্বাচন আয়োজন করা হবে। তবে চলমান অস্থিরতার কারণে গণতান্ত্রিক নির্বাচন আয়োজন বাধাগ্রস্ত হয়েছে।

বর্তমান পরিস্থিতিতে ২০২৫ সালের মধ্যে একটি নির্বাচন আয়োজনের পরিকল্পনার কথাও বলা হয়েছে। মিন অং হ্লাইং জানান, ওই নির্বাচনের জন্য উপযুক্ত ভোটার তালিকা প্রস্তুতির জন্য একটি আদমশুমারি প্রয়োজন। এজন্য জরুরি অবস্থার মেয়াদ বাড়ানো হয়েছে। জান্তা সরকারের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট আরও বলেন, সেনা অভ্যুত্থানের পর বেসামরিক ন্যাশনাল ইউনিটি গভর্নমেন্টের সশস্ত্র শাখা পিপলস ডিফেন্স ফোর্সেস এবং অন্যান্য জাতিগত সশস্ত্র গোষ্ঠীর ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’ নিয়ন্ত্রণে ‘নিরাপত্তা’ বজায় রাখা প্রয়োজন।

একুশে সংবাদ/ই/হা.কা

 

Link copied!