AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কমলার সম্ভাব্য রানিং মেট জোশ শাপিরো


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৪৮ পিএম, ১ আগস্ট, ২০২৪
কমলার সম্ভাব্য রানিং মেট জোশ শাপিরো

কমলার রানিংমেট জোশ শাপিরো

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে চলতি বছরের নভেম্বর মাসে। ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন সরে যাওয়ার পর প্রার্থী এখন কামালা হ্যারিস। তার সম্ভাব্য রানিং মেট জোশ শাপিরোর নাম শোনা যায়।
রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প এরই মধ্যে তার রানিং মেট বেছে নিয়েছেন। তবে এ ব্যাপারে এখনও পিছিয়ে আছেন কমলা হারিস। তার রানিং মেট কে হতে যাচ্ছেন, তা নিয়ে চলছে জল্পনা।
পেনসিলভানিয়ার গভর্নর জোশ শাপিরো হতে পারেন কমলার রানিং মেট। ৫ আগস্ট জানা যাবে যে কে হচ্ছেন কমলার রানিং মেট। পরদিন মঙ্গলবারই তিনি নতুন রানিং মেটকে নিয়ে নির্বাচনি প্রচার শুরু করবেন। 
৫১ বছর বয়সী শাপিরোর জন্ম যুক্তরাষ্ট্রের মিসৌরিতে কিন্তু বেড়ে ওঠা ফিলাডেলফিয়ায়। তার বাবা একজন শিশু বিশেষজ্ঞ এবং মা একজন শিক্ষাবিদ ছিলেন।
ইহুদি ধর্মের অনুসারী শাপিরো ইউনিভার্সিটি অব রচেষ্টার থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। পরে তিনি জর্জটাউন ইউনিভার্সিটি থেকে আইন বিষয়ে ডিগ্রি অর্জন করেন।
শাপিরো ২০১৭ থেকে ২০২৩ সাল পর্যন্ত পেনসিলভানিয়া রাজ্যের অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন। পরে তিনি ওই রাজ্যের গভর্নর হন। তিনি ট্রাম্প সমর্থিত রিপাবলিকান প্রার্থী ডগ মাস্ট্রিয়ানোকে নির্বাচনে পরাজিত করেন।
তিনি ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধে ইসরাইলকে সমর্থন দেন। কমলা হ্যারিস মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হলে শাপিরো হতে পারেন যুক্তরাষ্ট্রের প্রথম ইহুদি ভাইস প্রেসিডেন্ট। সূত্র: দ্য গার্ডিয়ান

একুশে সংবাদ/ এনএডি
 

Link copied!