AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হামলা হলে পাল্টা হামলা চালানো হবে: নেতানিয়াহু


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০১:১১ পিএম, ২ আগস্ট, ২০২৪
হামলা হলে পাল্টা হামলা চালানো হবে: নেতানিয়াহু

ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস ও লেবাননের সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহর শীর্ষ নেতা হত্যাকাণ্ডের পর মধ্যপ্রাচ্যে বড় ধরনের যুদ্ধ ছড়িয়ে পড়ার শঙ্কা তৈরি হয়েছে। এ অবস্থায় ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু জানিয়েছেন, তাঁর দেশ যে কোনো আগ্রাসন রুখতে প্রস্তুত। সেইসঙ্গে ইসরায়েলে হামলা হলে পাল্টা হামলা চালানো হবে বলেও জানিয়েছেন তিনি। গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে নেতানিয়াহু এমনটি জানান।

মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস জানিয়েছে, হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়া হত্যার প্রতিশোধ নিতে ইসরায়েলে সরাসরি হামলা চালানোর নির্দেশ দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। এদিকে ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) জানিয়েছে, এই হত্যাকাণ্ডের কঠোর এবং বেদনাদায়ক জবাব দেওয়া হবে।

এদিকে লেবাননের সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহও বৃহস্পতিবার ইসরায়েলে হামলার হুমকি দিয়েছেন। তিনি জানিয়েছেন, বৈরুতে ইসরায়েলের হামলায় হিজবুল্লাহর শীর্ষ সামরিক কমান্ডার ফুয়াদ শুকর হত্যাকাণ্ডের জবাব দেওয়া হবে।    

ইসরায়েলে হামলা প্রসঙ্গে বিবৃতিতে নেতানিয়াহু বলেন, ‘ইসরায়েল প্রতিরক্ষামূলক এবং আক্রমণাত্মক উভয় পরিস্থিতির জন্য ভালোভাবে প্রস্তুত। আমরা আমাদের বিরুদ্ধে যে কোনো আগ্রাসনের চরম মূল্য দিতে পারি। যারা আমাদের ওপর হামলা চালাবে আমরাও তাদের ওপর হামলা চালাব।’

হামাস নেতা হানিয়া ইরানের নতুন প্রেসিডেন্টের শপথ অনুষ্ঠানে অংশ নিতে তেহরানে গিয়েছিলেন। সেখানেই তাঁকে গত মঙ্গলবার হত্যা করা হয়। প্রায় ১০ মাস ধরে চলা গাজা যুদ্ধে ইরান শুরু থেকে ভারসাম্য বজায় রাখার চেষ্টা করেছে। সর্বাত্মক যুদ্ধ এড়িয়ে দেশটি মিত্র ও প্রক্সিবাহিনীদের দিয়ে ইসরায়েলকে চাপে রেখেছে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!