AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাকিস্তানে স্কুলভ্যানে বন্দুক হামলা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:২৬ পিএম, ২২ আগস্ট, ২০২৪
পাকিস্তানে স্কুলভ্যানে বন্দুক হামলা

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে একটি স্কুল ভ্যানে বন্দুকধারীদের গুলিতে দুই শিশু নিহত হয়েছে। এ হামলায় আহত হয়েছে আরো পাঁচজন।স্থানীয় পুলিশের বরাতে এক প্রতিবেদনে সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে পূর্ব পাঞ্জাব প্রদেশের অ্যাটক জেলার একটি গ্রাম থেকে শিশুরা স্কুলভ্যানে করে বিদ্যালয়ে যাচ্ছিল। এ সময় বাসটিতে হামলা চালায় এক বন্দুকধারী।

পুলিশ বলছে, প্রথমে চালককে লক্ষ্য করে গুলি চালানো হয়, তিনিও এ ঘটনায় আহত হয়েছেন।সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, বন্দুক হামলায় নিহত শিশুদের মধ্যে একটি নয় বছর বয়সি ছেলে এবং একটি ১০ বছর বয়সি মেয়ে রয়েছে। আর আহত পাঁচজনের মধ্যে আট বছর বয়সি দুইজন, সাত বছর বয়সি একজন, ১২ বছর বয়সী একজন ও চার বছর বয়সী একটি শিশু রয়েছে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা মোহাম্মদ শাকিল বার্তা সংস্থা এপি’কে বলেছেন, প্রাথমিক তদন্তে বাসচালকের সঙ্গে কারো শত্রুতা ছিল বলে জানা গেছে।

এছাড়া জার্মান বার্তা সংস্থা ডিপিএ’কে অপর এক পুলিশ কর্মকর্তা উসমান হায়দার বলেছেন, হামলার উদ্দেশ্য সম্পর্কে প্রাথমিক তদন্তে দুই পরিবারের মধ্যে দ্বন্দ্বের তথ্য পাওয়া গেছে। তবে, পুলিশ সন্ত্রাসবাদের সম্ভাবনা খতিয়ে দেখছে।

হামলার বিষয়ে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজ রাওয়ালপিন্ডির কমিশনার আবদুল আমের খট্টকের কাছে রিপোর্ট চেয়েছেন।এছাড়া হামলায় দুই শিশুর মৃত্যুতে গভীর শোক প্রকাশের পাশাপাশি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহত শিশুদের সর্বোত্তম চিকিৎসা সুবিধা প্রদানের নির্দেশও দিয়েছেন তিনি।

এদিকে, অ্যাটকের এই ‘নৃশংস’ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারিও। এক বিবৃতিতে তিনি বলেন, নিষ্পাপ শিশুদের টার্গেট করা অত্যন্ত নিষ্ঠুর এবং লজ্জাজনক কাজ। এছাড়াও কর্তৃপক্ষকে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

একুশে সংবাদ/ এস কে

Link copied!