AB Bank
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাকিস্তানে বন্দুকধারীদের হামলায় ১১ পুলিশ সদস্য নিহত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:০৬ এএম, ২৩ আগস্ট, ২০২৪
পাকিস্তানে বন্দুকধারীদের হামলায় ১১ পুলিশ সদস্য নিহত

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে বন্দুকধারীদের হামলায় ১১ পুলিশ সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও সাতজন। ২২ আগস্ট প্রদেশের রহিম ইয়ার খান এলাকার কাচা শহরে এ ঘটনা ঘটে। খবর আল জাজিরা

পুলিশ জানিয়েছে, ডাকাতের ধরতে রহিম ইয়ার খান এলাকার মরুভূমিতে টহল দেয়ার সময় হামলার শিকার হন পুলিশ সদস্যরা। হামলাকারীরা রকেটচালিত গ্রেনেডও ব্যবহার করেছে। ধারণা করা হচ্ছে, ডাকাতরাই এ হামলা চালিয়েছে।

পাঞ্জাব পুলিশ প্রধান আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য পাঠিয়েছেন। তিনি তাদের উন্নত চিকিৎসা প্রদানের কথা জানিয়েছেন। প্রদেশটির মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজ এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে প্রতিশোধ নেয়ার ঘোষণা দিয়েছেন।

পাকিস্তানের দক্ষিণাঞ্চলে পাঞ্জাব ও সিন্ধু প্রদেশে ডাকাত প্রায়ই স্থানীয়দের অপহরণ করে মুক্তিপাণ আদায় করে থাকে। এজন্য পুলিশ এ অঞ্চলে ডাকাত দমনে প্রায়ই অভিযান চালায়। বিগত কয়েক মাসেও এই ডাকাতেরা পুলিশের ওপর হামলা চালিয়েছে। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য নিহত হয়েছেন।

এদিকে গতকালই পাঞ্জাবে একটি স্কুলবাসে হামলা চালিয়েছে বন্দুকধারীরা। এতে দুই শিশু নিহত এবং ছয়জন আহত হন। যদিও এ হামলার দায় কেউ স্বীকার করেনি। তবে স্থানীয় একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ওই বাসের চালককে লক্ষ্য করেই হামলাটি চালানো হয়েছিল বলে মনে করা হচ্ছে। শত্রুতা থেকে এই হামলা চালানো হতে পারে।

পাঞ্জাব প্রদেশ হামলার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এক বিবৃতিতে জড়িতদের বিরুদ্ধে ‘দ্রুত ও কার্যকর পদক্ষেপ’ গ্রহণের আহ্বান জানিয়েছেন।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!