AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৭০২ ইসরায়েলি সেনা গাজা যুদ্ধে নিহত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৯:১৬ পিএম, ২৬ আগস্ট, ২০২৪
৭০২ ইসরায়েলি সেনা গাজা যুদ্ধে নিহত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় প্রায় এক বছরজুড়ে চলছে দখলদার ইসরায়েলের বর্বর আগ্রাসন। তবে ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠীগুলোও লড়ছে ইসরায়েলের চোখে চোখ রেখে। আর সেই প্রতিরোধের মুখে ইসরায়েল শিবিরে প্রাণহানি ঘটছে। এবার ইসরায়েলি সামরিক বাহিনী গাজা উপত্যকায় তাদের আরো দুই সেনা নিহত হওয়ার কথা জানিয়েছে।

রোববার (২৫ আগস্ট) ইসরায়েলি সামরিক বাহিনী (আইডিএফ) জানায়, নিহতদের মধ্যে একজন ‘স্টাফ সার্জেন্ট’ এবং অন্য জন ‘মাস্টার সার্জেন্ট’। বিস্ফোরক ডিভাইসের বিস্ফোরণের ফলে দক্ষিণ গাজার খান ইউনিস শহরে এবং গাজা সিটিতে যথাক্রমে এই দু’জনের মৃত্যু হয়েছে।

২০২৩ সালের অক্টোবরে ফিলিস্তিনি ভূখণ্ডে আক্রমণ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ৭০২ ইসরায়েলি সেনা নিহত হয়েছে। তবে ইসরায়েলি সামরিক বাহিনীর তথ্য অনুসারে, গাজার প্রতিরোধ গোষ্ঠীগুলির পরিচালিত প্রতিশোধমূলক অভিযান আল-আকসা ফ্লাডের প্রতিক্রিয়ায় শুরু হওয়া যুদ্ধে গাজা ভূখণ্ডে স্থল অভিযানে গিয়ে এ পর্যন্ত তাদের মোট ৩৪০ সেনা নিহত হয়েছে।

ইসরায়েলি মিডিয়া আউটলেটগুলি জানিয়েছে, এছাড়াও রোববার ফিলিস্তিনি ও লেবাননের প্রতিরোধ গোষ্ঠীগুলির অভিযানের মারা যাওয়া ছয় সেনার জন্য অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হয়েছে।

পর্যবেক্ষকরা অবশ্য বলছেন, সরকার তার বাহিনীর মনোবল ধরে রাখতে এবং যুদ্ধবিরতির দাবিকারীদের থেকে প্রতিক্রিয়া রোধ করার জন্য প্রাণহানির ঘটনা কমিয়ে দেখাচ্ছে। ইসরায়েলি সেনাদের হতাহতের সংখ্যা হয়তো আরো বেশি।


সূত্র: টাইমস অফ ইসরায়েল


একুশে সংবাদ/ এস কে

 

Link copied!