AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইসরায়েলকে রক্ষা করবে যুক্তরাষ্ট্র


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৩:৩৯ পিএম, ২৮ আগস্ট, ২০২৪
ইসরায়েলকে রক্ষা করবে যুক্তরাষ্ট্র

ইরানি হামলা থেকে ইসরায়েলকে রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ যুক্তরাষ্ট্র বলে জানিয়েছেন হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা মুখপাত্র জন কিরবি। এছাড়া ইসরাইলের বিরুদ্ধে ইরানি হামলার আশঙ্কা নিয়ে ভবিষ্যদ্বাণী করা কঠিন বলেও মন্তব্য করেছে তিনি।

ইসরায়েলের চ্যানেল ১২ টিভিকে দেওয়া সাক্ষাৎকারে কিরবি বলেন, আমরা বিশ্বাস করি, তারা (ইরান) যদি চায় তাহলে এখনই হামলা চালাতে তারা প্রস্তুত। যে কারণে এই অঞ্চলে ইসরায়েলেরও বাড়তি সামরিক শক্তি মোতায়েন রয়েছে।

তিনি আরো বলেন, ইরানের প্রতি আমাদের বার্তা দৃঢ়, এটি দৃঢ় ছিল এবং থাকবে। প্রথমত, এটা (ইসরায়েলে হামলা) করবেন না। পরিস্থিতি আরো উত্তপ্ত করার কোনো কারণ নেই। সম্ভাব্য কোনো ধরনের আঞ্চলিক যুদ্ধ শুরু করারও কোনো কারণ নেই। এবং দ্বিতীয়ত, আমরা ইসরায়েলকে রক্ষা করতে প্রস্তুত যদি তাদের ওপর হামলা হয়।

ইরান হামাস নেতা ইসমাইল হানিয়াকে হত্যার কঠোর জবাব দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। গত মাসের শেষের দিকে তেহরান সফর করার সময় তিনি হত্যাকাণ্ডের শিকার হন এবং এই ঘটনার জন্য ইসরায়েলকে দায়ী করেছে ইরান। ইসরায়েল অবশ্য এই ঘটনায় তাদের জড়িত থাকার বিষয়টি নিশ্চিত বা অস্বীকার কোনোটিই করেনি।

একুশে সংবাদ/ এস কে

Link copied!