AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চার বাংলাদেশি পশ্চিমবঙ্গে গ্রেফতার


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৮:৩৬ পিএম, ৮ সেপ্টেম্বর, ২০২৪
চার বাংলাদেশি  পশ্চিমবঙ্গে গ্রেফতার

অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতের পশ্চিমবঙ্গে চার বাংলাদেশি ও তাদের এক আশ্রয়দাতাসহ পাঁচজনকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। রোববার কলকাতার উত্তর দিনাজপুরের রায়গঞ্জের মোহিনীগঞ্জ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। রায়গঞ্জ পুলিশ বলছে, মোহিনীগঞ্জে গ্রেফতারকৃত বাংলাদেশিরা হলেন হৃদয় বর্মণ (১৭), তুলা বর্মণ (২০), অন্তর বর্মণ (১৯) এবং লিপু রায় (২৯)। এই চার বাংলাদেশিকে আশ্রয় দেওয়ার অভিযোগে মোহিনীগঞ্জের বাসিন্দা অচিন্ত্য বর্মণকেও গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশের একটি সূত্র বলেছে, ঐ বাংলাদেশিরা বাংলাদেশের দিনাজপুর জেলার বাসিন্দা। তারা অবৈধভাবে ভারতে প্রবেশের পর সীমান্ত লাগোয়া মোহিনীগঞ্জ গ্রামে আশ্রয় নেন। পরে গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে রোববার তাদের গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পরপরই রায়গঞ্জ জেলা আদালতে তোলা হয় ঐ বাংলাদেশিদের।

জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে বলেছেন, দেশের বর্তমান অস্থিতিশীল পরিস্থিতিতে কর্মসংস্থানের সমস্যায় পড়েছেন তারা। যে কারণে সীমান্ত পেরিয়ে কাজের সন্ধানে কলকাতায় পাড়ি জমিয়েছেন তারা। তবে তাদের পশ্চিমবঙ্গে যাওয়ার নেপথ্যে অন্য কোনো কারণ আছে কি না তা খতিয়ে দেখছে রায়গঞ্জ পুলিশ।

গ্রেফতারকৃতদের একজন বলেন, আমরা দিনাজপুরে থাকি। সেখানকার একটি বাড়িতে আমি ঘুমাচ্ছিলাম। পুলিশ আমাদের বাড়ি থেকে তুলে নিয়ে এসেছে। বাংলাদেশে কাজের সংকট তৈরি হয়েছে। কী খাব বুঝে উঠতে পারছি না। সেই কারণে এ দেশে এসেছি। দশ-পনেরো দিন আগে এ দেশে এসেছিলাম। এখানে তো কেউ নেই।

তিনি বলেন, কলকাতার বিভিন্ন স্টেশনে রাত কাটিয়েছি। বাড়িতে মা-বাবা রয়েছেন। এ দেশে এসে ভেবেছিলাম কাজ পাব। কিন্তু পাইনি। আগে জানলে আসতাম না।


একুশে সংবাদ/ এস কে

Link copied!