AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইসরায়েলের অস্তিত্ব হারিয়ে যাবে কমলা নির্বাচিত হলে: ট্রাম্প


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০১:৩৪ পিএম, ১১ সেপ্টেম্বর, ২০২৪
ইসরায়েলের অস্তিত্ব হারিয়ে যাবে কমলা নির্বাচিত হলে: ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী কমলা হ্যারিস নির্বাচিত হলে ইসরায়েলের অস্তিত্ব হারিয়ে যাবে বলে মন্তব্য করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে প্রথমবারের মতো কমলার সঙ্গে বিতর্কে মুখোমুখি হয়ে এই মন্তব্য করেন তিনি।

ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেন, কমলা হ্যারিস ইসরায়েলকে ঘৃণা করেন এবং তিনি যদি প্রেসিডেন্ট হন, তবে দুই বছরের মধ্যে ইসরায়েলের অস্তিত্ব সংকটে পড়বে। ট্রাম্প আরো দাবি করেন, তার নেতৃত্বে থাকলে এই ধরনের যুদ্ধের সূচনা হতো না। গাজার চলমান সংকট এবং হামাসের হাতে জিম্মি থাকা বেসামরিক মানুষদের ফিরিয়ে আনার প্রসঙ্গে ট্রাম্প সরাসরি বলেন, তার প্রশাসন এমন পরিস্থিতি তৈরি করতে দিত না।

ট্রাম্পের এই মন্তব্যের পর, কমলা হ্যারিস পাল্টা জবাব দেন। তিনি ট্রাম্পের অভিযোগকে সম্পূর্ণ অস্বীকার করে বলেন, ট্রাম্প বাস্তবতা থেকে মানুষের দৃষ্টি সরানোর চেষ্টা করছেন এবং রাজনৈতিক বিভাজন বাড়াচ্ছেন। কমলার মতে, ট্রাম্প সব সময় স্বৈরাচারী শাসনকে প্রশংসা করেছেন এবং ক্ষমতায় আসার প্রথম দিন থেকেই এমন একটি মনোভাব পোষণ করেছেন।

গাজা যুদ্ধ প্রসঙ্গে কমলা হ্যারিস তার অবস্থান স্পষ্ট করেন। তিনি জোর দিয়ে বলেন, অবিলম্বে এই যুদ্ধ বন্ধ করতে হবে এবং যুদ্ধবিরতির জন্য আন্তর্জাতিক পর্যায়ে সমন্বিত প্রচেষ্টা গ্রহণ করা উচিত। সেই সঙ্গে গাজার পুনর্গঠনের জন্য দ্বিরাষ্ট্রভিত্তিক সমাধানের ওপর গুরুত্বারোপ করেন কমলা, যা ফিলিস্তিন ও ইসরায়েলের শান্তিপূর্ণ সহাবস্থানের দিকে নিয়ে যেতে পারে।

এই বিতর্ককে নির্বাচনের অন্যতম গুরুত্বপূর্ণ মুহূর্ত হিসেবে বিবেচনা করা হচ্ছে, কারণ ইসরায়েল-ফিলিস্তিন সংকটসহ আন্তর্জাতিক বিষয়ে প্রার্থীদের অবস্থান জনগণের সামনে স্পষ্ট হয়ে উঠেছে।


একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

 

Link copied!