AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আফ্রিকায় খেলার সময় ডিপ ফ্রিজে আটকে পড়ে ৪ শিশুর মৃত্যু


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:১১ এএম, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
আফ্রিকায় খেলার সময় ডিপ ফ্রিজে আটকে পড়ে ৪ শিশুর মৃত্যু

আফ্রিকার দক্ষিণাঞ্চলীয় দেশ নামিবিয়ায় খেলার সময় অকার্যকর ডিপ ফ্রিজে আটকে পড়ে ৪ শিশুর করুণ মৃত্যু হয়েছে। খেলা করার সময় ওই চার শিশু ডিপ ফ্রিজে আটকে পড়েছিল বলে ধারণা করা হচ্ছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। মৃত ওই চার শিশুর বয়স তিন থেকে ছয় বছরের মধ্যে। এই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

 

 

প্রতিবেদনে বলা হয়েছে, নামিবিয়ার পুলিশ দেশটির উত্তর-পূর্ব জাম্বেজি অঞ্চলে একটি খালি পুরোনো ফ্রিজারে খেলা করার সময় চার শিশুর মৃত্যুর ঘটনা তদন্ত করছে।

গত সোমবার বিকেলে কাতিমা মুলিলো শহরের ঘনবসতিপূর্ণ এলাকায় অব্যবহৃত ডিপ ফ্রিজারের মধ্যে তিন থেকে ছয় বছর বয়সী ওই শিশুদের উদ্ধার করা হয়। পুলিশের ধারণা শিশুরা দুর্ঘটনাক্রমে খেলার সময় আটকে পড়ে এবং ভেতরে দম বন্ধ হয়ে যায়। তবে এই ঘটনায় তদন্ত চলছে।

বিবিসি বলছে, চার শিশুর মধ্যে দুইজন ফ্রিজে শ্বাসরোধে মারা যায় এবং অন্য দুইজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় বলে দেশটির পাবলিক ব্রডকাস্টার রিপোর্ট করেছে।

মৃত শিশুদের একজনের বাবা আরঞ্জেস শোরো নামিবিয়ান সংবাদমাধ্যমকে বলেছেন, “যখন আমি ভেতরে আসি, আমি দেখলাম প্যারামেডিকরা আমার মেয়ে এবং অন্য একটি মেয়ের সাথে রয়েছে। তারা তাদের দ্রুত হাসপাতালে নিয়ে যায়, অন্য দুজনকে পুলিশ মরদেহবাহী যানবাহনে তুলে নেয়।”

জাম্বেজির আঞ্চলিক পুলিশ কমান্ডার আন্দ্রেয়াস শিলেলোকে উদ্ধৃত করে বার্তাসংস্থা এএফপি বলেছে, “ফ্রিজে এমন একটি হুক ছিল যা শুধুমাত্র বাইরে থেকেই খোলা যেত। তারা প্রায় দেড় ঘণ্টা এটিতে আটকে ছিল এবং সেখানে তাদের দম বন্ধ হয়ে গিয়েছিল।”

পাবলিক ব্রডকাস্টার এনবিসি-এর সংবাদ ওয়েবসাইট জানিয়েছে, শিশুদের উদ্ধারের পর পার্শ্ববর্তী কাতিমা মুলিলো স্টেট হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তবে সেখানে পৌঁছানোর পর তাদের মৃত ঘোষণা করা হয়। অকার্যকর ওই ফ্রিজারটি মৃত শিশুদের কোনও একজনের পরিবারের এবং সেটি বাড়ির বাইরে কেন রাখা হয়েছিল তা স্পষ্ট নয়।

 

একুশে সংবাদ/ঢা.প./সাএ

 

Link copied!