AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিস্ফোরণে চোখ হারালেন ইরানি রাষ্ট্রদূত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:০৭ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
বিস্ফোরণে চোখ হারালেন ইরানি রাষ্ট্রদূত

লেবাননে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মোজতাবা আমানি পেজার বিস্ফোরণে আহত হয়েছেন। তার একটি চোখ গলে বেরিয়ে এসেছে। অপর চোখও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত। নিউইয়র্ক টাইমসের বরাতে দ্য টাইমস অব ইসরায়েল এ তথ্য জানিয়েছে।
মূলত মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) হিজবুল্লাহর ব্যবহৃত পেজারে বিস্ফোরণ ঘটায় দখলদার ইসরায়েল। 

একে অপরের সঙ্গে যোগাযোগের জন্য মোবাইল ফোনের বদলে পেজার ব্যবহার করতেন হিজবুল্লাহর সদস্যরা। তাদের সঙ্গে যোগাযোগের জন্য ইরানের রাষ্ট্রদূতের কাছেও একটি পেজার ছিল।

ইরানের বিপ্লবী গার্ডের একটি সূত্র নিউইয়র্ক টাইমসকে জানিয়েছে, পেজার বিস্ফোরণে মোজতবা আমানির আহত হওয়ার প্রাথমিক যে তথ্য দেয়া হয়েছিল সেটির তুলনায় তার জখম আরও গুরুতর। তাকে চিকিৎসার জন্য তেহরানে নিয়ে যাওয়া হবে।

এর আগে, মিডিয়া রিপোর্টে বলা হয়েছিল যে বৈরুতে ইরানের কূটনৈতিক মিশনের প্রধান তার বহন করা পেজার বিস্ফোরণে আহত হয়েছেন। পরে, বার্তা সংস্থা ইরনা জানায়, ওই কূটনীতিক সামান্য আঘাত পেয়েছেন, তবে তার জীবন ঝুঁকিপূর্ণ নয়।

প্রসঙ্গত, লেবাননে মঙ্গলবার একযোগে কয়েক শ পেজার নামক টেলিযোগাযোগ ডিভাইস বিস্ফোরিত হয়েছে। এতে ৯ জনের প্রাণহানি এবং অন্তত ৩ হাজার মানুষ আহত হয়েছেন। লেবাননের নিরাপত্তা বাহিনীর একটি সূত্র জানিয়েছে, ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদ এই পেজার বিস্ফোরণের পেছনে দায়ী।  

 

একুশে সংবাদ/ এস কে

 


 

 

 

 

 

Link copied!