AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভ্যাকসিন নিয়ে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে তরুণী


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:৩৪ এএম, ২০ সেপ্টেম্বর, ২০২৪
ভ্যাকসিন নিয়ে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে তরুণী

ভ্যাকসিন নিয়ে এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে এক মার্কিন তরুণী। অ্যালেক্সিস লরেঞ্জ নামের ২৩ বছর বয়সী ওই তরুণী গত জানুয়ারি মাসে প্যারোক্সিসমাল নক্টার্নাল হিমোগ্লোবিনুরিয়া (পিএনএইচ) নামক রক্তের জটিল এক রোগে আক্রান্ত হন। পরে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার অরেঞ্জে ইউসিআই মেডিকেল সেন্টারে তাকে ভ্যাকসিন দেয়া হয়। এরপরই তার শরীরে তীব্র প্রতিক্রিয়া দেখা যায়।

ভ্যাকসিন সেফটি রিসার্চ ফাউন্ডেশন (ভিএসআরএফ) এর রিপোর্ট অনুযায়ী, লরেঞ্জকে ইউসিআই মেডিকেল সেন্টারে টিটেনাস, নিউমোকোকাল এবং মেনিনজাইটিস ভ্যাকসিন দেয়া হয়। তবে এসব ভ্যাকসিন নেয়ার দশ মিনিটের মধ্যেই তার অবস্থার দ্রুত অবনতি হয়।

সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলছে, ক্যালিফোর্নিয়ায় অ্যালেক্সিস লরেঞ্জের কোনো স্বাস্থ্য বীমা না থাকায় তাকে উন্নত চিকিৎসার জন্য লস অ্যাঞ্জেলেসের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে। এরইমধ্যে তার চিকিৎসার জন্য একটি টিম অর্থ সংগ্রহ শুরু করেছেন।

অ্যালেক্সিস লরেঞ্জ তার চিকিৎসা বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকে আপডেট দিয়েছেন। সেখানে দেখা যায়, তার মুখ ফুলে গেছে, কপালে লাল লাল ছোপ পড়েছে।

তিনি জানান, প্রথমে তিনি রক্তের সমস্যার কারণে হাসপাতালে ভর্তি হন। ব্লাড ট্রান্সফিউশনও করা হয় তার। এরপর স্বস্তি পেলেও পুরোপুরি সুস্থ হননি তিনি। এরপর ডাক্তাররা তাকে টিকা নেয়ার পরামর্শ দেন। টিকা নেয়ার পরই তিনি মারাত্মক অসুস্থ হয়ে পড়েন বলে জানিয়েছেন অ্যালেক্সি।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!