AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতের মণিপুরে ঢুকেছে ৯০০ যোদ্ধা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:৪০ পিএম, ২১ সেপ্টেম্বর, ২০২৪
ভারতের মণিপুরে ঢুকেছে ৯০০ যোদ্ধা

গুঞ্জন এবার সত্যি হলো! প্রতিবেশী দেশ মিয়ানমার থেকে ভারতের মণিপুরে ৯০০ কুকি যোদ্ধা প্রবেশ করছে বলে জানিয়েছেন মণিপুরের নিরাপত্তা উপদেষ্টা কুলদীপ সিং।গতকাল শুক্রবার নিরাপত্তা উপদেষ্টা কুলদীপ সিং বলেন, গোয়েন্দা সংস্থার প্রতিবেদনকে হালকাভাবে দেখার কোনো সুযোগ নেই। তিনি আরও বলেন, এসব যোদ্ধারা মিয়ানমারে জঙ্গলে প্রশিক্ষণ নিয়েছেন এবং তারা অস্ত্র এবং ড্রোন ব্যবহার করছে। খবর এনডিটিভি

কয়েকজন গোয়েন্দা কর্মকর্তার বরাতে এনডিটিভি জানিয়েছে, এসব যোদ্ধা ৩০ জনের গ্রুপে ভাগ হয়ে মণিপুরে প্রবেশ করেছে। তারা এই মাসের শেষদিকে মেইতিদের গ্রামে বেশ কয়েকটি হামলার পরিকল্পনা করে থাকতে পারে।

এই গোয়েন্দা তথ্য শতভাগ সত্য বলে শুক্রবার সংবাদ সম্মেলনে মন্তব্য করেছেন মণিপুরের নিরাপত্তা উপদেষ্টা কুলদীপ সিং।  

এর রাজ্যটির মুখ্যমন্ত্রী এন. বিরেন সিং বলেন, মণিপুরে চলমান অস্থিরতার পেছনে বিদেশি শক্তির হাত রয়েছে। গত সোমবার সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এর প্রমাণ হিসেবে সদ্য গ্রেফতার হওয়া একজন বিদেশির কথা উল্লেখ করেন মুখ্যমন্ত্রী।

ভারতের মণিপুরের বর্তমান পরিস্থিতি নিয়ে জানাতে সোমবার ইমফালে সংবাদ সম্মেলন করেন মুখ্যমন্ত্রী এন. বিরেন। তিনি বলেন, সহিংসতার শুরুতে মণিপুরের একটি বড় অংশ বিশ্বাস করতে পারেননি এটি বিদেশিদের কাজ। এবার তো বোঝা গেল। এ সময় বিদেশি চক্রান্তকারী ও অস্ত্র চোরাচালানের সঙ্গে জড়িতদের গ্রেফতারে আসাম রাইফেলসের প্রশংসা করেন তিনি।

এন, বিরেন সিং বলেন, ‘মুখ্যমন্ত্রী হিসেবে আমি বারবার এ কথা বলে আসছি যে, এই চলমান সংকটে বিদেশিদের মদদ রয়েছে। তারা এখানে রসদ যোগাচ্ছে।’

একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

Link copied!